আপডেট : ৭ জানুয়ারী, ২০১৬ ১৮:১২

শারীরিক অবস্থার অবনতি, দেশে ফিরিয়ে আনা হচ্ছে দিতিকে

বিডিটাইমস ডেস্ক
শারীরিক অবস্থার অবনতি, দেশে ফিরিয়ে আনা হচ্ছে দিতিকে

মস্তিষ্কের ক্যানসারে আক্রান্ত অভিনেত্রী পারভীন সুলতানা দিতিকে শিগগিরই দেশে ফিরিয়ে আনা হচ্ছে।শারীরিক অবস্থার অবনতি ঘটায় তার বাঁচার আশা ছেড়ে দিয়েছেন চিকিৎসকেরা।

বর্তমানে তিনি চেন্নাইয়ের মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজিতে চিকিৎসাধীন আছেন। তার সঙ্গে রয়েছেন মেয়ে লামিয়া চৌধুরী ও ছেলে শাফায়েত চৌধুরী।

মেয়ে লামিয়া চৌধুরী বলেন, “মায়ের শারীরিক অবস্থা ভালো নেই।তার শরীরের উন্নতি হওয়ার আর কোন আশা দেখছেন না চিকিৎসকরা। সবকিছু এখন নিয়ন্ত্রণের বাইরে। আল্লাহ্ চাইলে তিনি বেঁচে থাকতে পারেন। এছাড়া আর কোন ভরসা নেই”।

লামিয়া আরও বলেন, ‘আমরা শিগগিরই ঢাকায় ফিরবো। সেই প্রস্তুতি এখন নেয়া হচ্ছে’।

মায়ের অবস্তার অবনতি ও শারীরিক যন্ত্রণার কথা চিন্তা করে গত ৪ জানুয়ারি লামিয়া তার ফেসবুক স্ট্যাটাসে আল্লাহর কাছে মায়ের শান্তিপূর্ণ মৃত্যু কামনা করেন।

তিনি ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, “আল্লাহ যদি সহায় হন তাহলে তাকে এই যন্ত্রণা থেকে মুক্ত করবেন অতি দ্রুত। আল্লাহ আমার মাকে মৃত্যু উপহার দাও। তিনি আমাদের চিনতে পারছেন না কিন্তু তোমার প্রতি তার বিশ্বাস অবিচল। তিনি আমাদের ডাকতে পারছেন না কিন্তু তোমাকে তিনি মনে করছেন। নিশ্চয়ই আল্লাহ সঠিক কাজটাই করেন”।

এর আগে গত বছরের মাঝামাঝি সময়ে দিতিকে চিকিৎসার জন্য চেন্নাই নিয়ে যাওয়া হয়। গত বছরের ২৯ জুলাই চেন্নাইয়ের মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজিতে তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয় এবং সেটি সফল হয়। গত ২০ সেপ্টেম্বর ঢাকায় ফিরলেও মাস না গড়াতেই আবার অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর গত বছরের নভেম্বরের শুরুর দিকে দ্বিতীয় দফা চিকিৎসার জন্য দিতিকে ভারতে নেওয়া হয়। সে সময় আবার অস্ত্রোপচারের পর শঙ্কামুক্ত অবস্থায় ছিলেন তিনি। তবে সম্প্রতি তার শারীরিক পরিস্থিতির আবারও অবনতি ঘটে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে