আপডেট : ৬ জানুয়ারী, ২০১৬ ১৩:০৪

রানা প্লাজা চূড়ান্ত ভাবে বাতিল ঘোষণা

বিডিটাইমস ডেস্ক
রানা প্লাজা চূড়ান্ত ভাবে বাতিল ঘোষণা

বাংলাদেশে রানা প্লাজা ধসের ঘটনা ওপর নির্মিত চলচ্চিত্র রানা প্লাজার সেন্সর সনদের জন্য আপিল করেও প্রদর্শনের পথ খুলল না। চলচ্চিত্রটির ওপর নিষেধাজ্ঞা জারি করে তা বাতিল করেছে সরকার।

রানা প্লাজা চলচ্চিত্র জনমানুষের সামনে দেখানোর মতো নয় বলেও মত দিয়েছে সেন্সর আপিল কমিটি। ৫ জানুয়ারী মঙ্গলবার বিকালে সরকারি তথ্য বিবরণীতে একথা জানানো হয়।

এতে বলা হয়েছে, নজরুল ইসলাম খানের পরিচালনায় ও শামীমা আক্তার প্রযোজিত রানা প্লাজা চলচ্চিত্র বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর আপিল কমিটি কর্তৃক জনসম্মুখে প্রদর্শনের উপযোগী নয় বলে বিবেচিত হওয়ায় সেন্সর সনদবিহীন ঘোষণা করা হয়েছে।

সেন্সর সনদপত্রবিহীন রানা প্লাজা চলচ্চিত্রটি দেশের কোথাও প্রদর্শিত হলে ছবি বাজেয়াপ্তসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

৫ জানুয়ারী মঙ্গলবার বিকালে সরকারি তথ্য বিবরণীতে জানানো হয়, শামীমা আক্তার প্রযোজিত রানা প্লাজা পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর আপিল কমিটি জনসমক্ষে প্রদর্শনের উপযোগী নয় বলে বিবেচিত হওয়ায় চলচ্চিত্র সেন্সরশিপ আইন ১৯৬৩ অনুযায়ী বাংলাদেশে চলচ্চিত্রটি সেন্সর সনদ বিহীন ঘোষণা করা হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে