আপডেট : ১৯ ডিসেম্বর, ২০১৫ ১৪:১৬

মন ভোলাবেন ‘যৈবতী কন্যা সাকি’

বিনোদন ডেস্ক
মন ভোলাবেন ‘যৈবতী কন্যা সাকি’

টিভিনাটকের জনপ্রিয় অভিনেত্রী সুমাইয়া সাকি এবার পদার্পন করছেন চলচ্চিত্রে। ২০১২-১৩ সালে সরকারি অনুদান পাওয়া ‘যৈবতী কন্যার মন’ সিনেমাতে তিনি অভিনয় করছেন নাম ভূমিকায়। 

প্রথম সিনেমাতেই দ্বৈত চরিত্রে অভিনয়ের ব্যাপারটি মোটেই সহজ না জানালেন সাকি।

“ক্যামেরা,  এক্সপ্রেশন - এ ব্যাপারগুলোতে আমার জড়তা নেই। সিনেমা অনেক বড় জায়গা। দুটি চরিত্রকে আমার ধারণ করতে হচ্ছে। দুটি চরিত্র ছাড়া আমি আর কিছু ভাবতে পারছি না এখন। দুটি চরিত্রের সঙ্গে বসবাস, সে কিন্তু খুব সোজা কথা না।”

 

সাকি জানালেন, সিনেমার ৪০ ভাগ কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। সিনেমায় তার অভিনীত চরিত্র দুটো দর্শককে কতটুকু আকৃষ্ট করতে পারবে এমন প্রশ্নের জবাবে বললেন, “আমি জানি, দর্শকের মূল আগ্রহ নায়িকার গ্ল্যামারে। নায়িকার গ্ল্যামারাস উপস্থিতিই দর্শককে টেনে আনে হলে। কিন্তু আমাদের সিনেমার গল্পটি তো তেমন নয়। তবে গল্পের উপযোগী করে পরী ও কালিন্দী চরিত্র দুটিকে উপস্থাপন করবেন পরিচালক।”

নার্গিস আক্তারের পরিচালনায় ‘নীলিমায় নীল রোদ’ টেলিফিল্মে অভিনয়ের সুযোগ মিলেছিলো সাকির। সেই টেলিফিল্মে  অভিনয় করতে গিয়েই  জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই নির্মাতার নজরে পড়েন সাকি।

 

“সেই টেলিফিল্ম প্রচারের পর হঠাৎ একদিন নার্গিস আপু বললেন, আমাকে নিয়ে তিনি একটি চলচ্চিত্র নির্মাণ করবেন।  চলচ্চিত্রের গল্পটিও আমার ভীষণ প্রিয়। সেলিম আল দীন স্যারের ‘যৈবতী কন্যার মন’। কতবার যে পড়েছি স্যারের এই নাটকটি। মঞ্চেও অনেকবার দেখেছি নাটকটি। পরী ও কালিন্দী-দুটি চরিত্রই আমার কাছে ভীষণ প্রিয়। প্রিয় গল্পে, প্রিয় চরিত্রে কাজ করার সুযোগ আমি হাতছাড়া করতে চাই নি।”

সাকি বললেন, “আমি এখন ‘যৈবতী কন্যার মন’ নিয়ে ভাবছি। সিনেমাটির কাজ শেষ করি, সিনেমাটি মুক্তি পাক। তারপর দর্শকের প্রতিক্রিয়া দেখবো। তারা যদি চায় তো আমি সিনেমাতে থাকবো। তবে খুব নিয়মিত হবো চলচ্চিত্রে, তা বলতে পারবো না। বছরে একটি, দুটি সিনেমাতে কাজ করতে পারি, তবে তা অবশ্যই আমার মনের মতো হতে হবে।  গল্পের চরিত্রটি  আমার সঙ্গে যায় কি না, তাও কিন্তু মুখ্য ব্যাপার।”

“আমি আমার কাজকে উপভোগ করতে চাই আদ্যোপান্ত। খুব বেশি চাপ নিতে পারি না আমি। আমি রয়ে সয়ে কাজ করতেই ভালোবাসি। কাজের বাইরে প্রযোজক-পরিচালক-সহঅভিনেতা বা ইউনিট সদস্যদের সঙ্গে হ্যাং আউট আমি মোটেই পছন্দ করি না। আমার অবসরের সবটুকু আমি আমার পরিবারের জন্য বরাদ্দ রাখি।”

সাকির অভিনয়ের ক্যারিয়ার শুরু হয়েছিল স্কুলপড়ুয়া অবস্থায়। বিটিভির নিজস্ব প্রযোজনা ‘ঘরে বাইরে’তে অভিনয় করেন। তারপর ‘জননী’ এবং ‘নিজ গৃহে পরবাসী’ নাটকে নেতিবাচক চরিত্রে অভিনয় করে আলোচনায় উঠে আসেন তিনি।  অভিনয় করেছেন ‘মেঘলা মন’, ‘হাকুর প্রেমকাহিনী’, ‘মেঘের খেয়া’,  ‘জল পড়ে পাতা নড়ে’, ‘তুই কে আমার’, ‘হ্যালো ব্যাচেলর’ নাটকে।  

বিডিটাইমস৩৬৫ডটকম/জেএস/ডিসেম্বর ১৯/১৫

উপরে