আপডেট : ২৯ নভেম্বর, ২০১৫ ১০:২৫
দুই বাংলার যৌথ প্রযোজনায় ছবি

শর্ত ভঙ্গের মামলায় ‘ব্ল্যাক’

বিনোদন ডেস্ক
শর্ত ভঙ্গের মামলায় ‘ব্ল্যাক’

এপার ও ওপার বাংলার দুই প্রযোজকের যৌথ উদ্যোগে নির্মিত ‘ব্ল্যাক’ ছবিটি কলকাতায় প্রদর্শন বন্ধ করার দাবিতে মামলা হয়েছে। ২৭ নভেম্বর শুক্রবার কলকাতা হাইকোর্টে মামলাটি দায়ের করেন ছবির বাংলাদেশের প্রযোজক কামাল মোহাম্মদ কিবরিয়া।
কলকাতার প্রযোজনা সংস্থা চুক্তি ভঙ্গ করায় এই প্রদর্শনের ওপর স্থগিতাদেশ চাইছেন তারা এমনই অভিযোগ প্রযোজকের । ছবি নির্মাণ নিয়ে একটি বাণিজ্যিক চুক্তি হয়েছিল দুই সংস্থার মধ্যে। ছবিটি দুই দেশে একই দিনে মুক্তি পাবে এমনই কথা ছিল চুক্তিতে। কিন্তু কলকাতার প্রযোজনা সংস্থা বাংলাদেশের প্রযোজককে না জানিয়ে একতরফাভাবে কলকাতায় ছবিটি মুক্তি দেয়। এতে করে বাংলাদেশের প্রযোজনা সংস্থা আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। তাই কলকাতার প্রদর্শন বন্ধ রেখে একযোগে দুই দেশে ছবি মুক্তির আবেদন জানান তারা।

উভয় পক্ষের শুনানি শেষে চার সপ্তাহ পরে এই মামলার পরবর্তী শুনানি হওয়া পর্যন্ত কলকাতায় প্রদর্শনীর টিকিট বিক্রির অর্থ প্রযোজনা সংস্থাকে ব্যাংকে জমা রাখার আদেশ দেন আদালত। পরবর্তী শুনানির শেষে বিচারক পূর্নাঙ্গ রায় দেবেন।
ইতিমধ্যে ঢাকায় সেন্সর ছাড়পত্র পেয়েছে ছবিটি। আগামী ৪ ডিসেম্বর বাংলাদেশে মুক্তি পাবে মিম ও সোহম অভিনীত যৌথ প্রযোজনার ছবি ‘ব্ল্যাক’।

উপরে