আপডেট : ২৯ মার্চ, ২০১৬ ১৭:৫৩

ফেসবুকের আলোচিত জুনায়েদের রিমান্ড শুনানি ৩১ মার্চ

অনলাইন ডেস্ক
ফেসবুকের আলোচিত জুনায়েদের রিমান্ড শুনানি ৩১ মার্চ

ফেসবুকে বহুল আলোচিত সেই জুনায়েদের বিরুদ্ধে দায়ের করা মামলায় রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করতে এখনও আদালতের অনুমতি পায়নি ধানমন্ডি মডেল থানা পুলিশ। তবে সূত্র বলছে, আগামী ৩১ মার্চ জুনায়েদের বিরুদ্ধে দায়ের করা মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে।  

নাম প্রকাশ না করার শর্তে ধানমন্ডি থানা পুলিশের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা বলেন, তথ্য প্রযুক্তি আইনের যে ধারায়  জুনায়েদের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে সেই মামলার শুনানি ম্যাজিস্ট্রেট কোর্টে হওয়ার কথা। কিন্তু জুনায়েদ জামিন চেয়ে সাইবার ক্রাইম আদালতে আবেদন করে। মামলার নথিপত্র ঠিক করে যথাযথ উপায়ে রিমান্ডে আনার আবেদন জানাতেই  কালক্ষেপণ হয়েছে বলেও জানান তারা।

এদিকে মামলার মূল আসামি জুনায়েদ ও তার সহযোগীদের গ্রেফতারে ধানমন্ডি থানা পুলিশের আন্তরিকতা নিয়ে কেউ কেউ প্রশ্ন তুলছেন। তারা বলছেন, পুলিশের চোখকে ফাঁকি দিয়ে জুনায়েদের আদালতে আত্মসমর্পণ করার বিষয়টি সন্দেহজনক। জুনায়েদ ছাড়াও নির্যাতনের দৃশ্য ভিডিওতে ধারণকারী যুবককে গ্রেফতার করা হবে বলে দাবি করলেও তাকে এখন পর্যন্ত খুঁজে পায়নি পুলিশ।
 
তবে ধানমন্ডি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. সেলিম হোসেন ও মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. নুরুল হকের দাবি আত্মসমর্পণের আগ পর্যন্ত জুনায়েদকে ও পরববর্তীতে তার সহযোগীদের গ্রেফতার এবং জুনায়েদকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের ব্যাপারে তাদের আন্তরিকতার বিন্দুমাত্র ঘাটতি ছিল না।

প্রসঙ্গত, রাজধানীর ধানমন্ডির অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের এ লেভেলের ছাত্র নুরুল্লাহর ওপর উপর্যুপরি নির্যাতন চালিয়ে সেই দৃশ্য ভিডিওতে ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয় জুনায়েদ ও তার সঙ্গীরা। সেই অপরাধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে অভিযুক্ত জুনায়েদ বর্তমানে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে