আপডেট : ২৮ মার্চ, ২০১৬ ১৭:০৪

বাঘের চামড়াসহ ২ জন গ্রেপ্তার

অনলাইন ডেস্ক
বাঘের চামড়াসহ ২ জন গ্রেপ্তার

র‌য়্যাল বেঙ্গল টাইগারের চামড়াসহ দু’জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ৬ এর সদস্যরা সোমবার (২৮মার্চ) সকালে খুলনার কয়রা উপজেলার সাতহালিয়া গ্রাম অভিযান চালিয়ে চামড়াসহ তাদের আটক করে।

আটককৃতদের মধ্যে চামড়া ক্রেতা হিসেবে ঢাকার রমজান আলী ও বিক্রেতা হিসেবে খুলনার শেখ মনিরুজ্জামান রয়েছে। তাদের কয়রা থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব ৬ এর সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে উপ-অধিনায়ক মেজর আব্দুল্লাহ আল মেহদী সাংবাদিকদের এই তথ্য জানান।

মেজর মেহেদী জানান, একটি প্লাস্টিকের বস্তায় রক্ষিত শুকনো এই চামড়াটির দৈর্ঘ্য লেজসহ প্রায় সোয়া নয় ফুট এবং প্রস্ত প্রায় আড়াই ফুট। ওজন প্রায় সোয়া দুকেজি। চামড়াটির আনুমানিক মূল্য পনের লাখ টাকা। যা শিকার করা বাঘের চামড়া বলে তিনি মন্তব্য করেন। উদ্ধারকৃত চামড়াটি পরিবেশ অধিদফতরের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

মেজর আব্দুল্লাহ আল মেহদী বলেন, সুন্দরবন থেকে শিকার করা বাঘের চামড়া ঢাকার একটি চক্রের কাছে বিক্রির জন্য কয়রার সাতহালিয়া গ্রামে একত্রিত হয়েছে খুলনার পাচারকারীরা।

এই গোপন সংবাদেরভিত্তিতে র‌্যাব সদস্যরা সাতহালিয়া গ্রামের জনৈক আলতাফ হোসেনের বাড়ির পাশে অবস্থান নেয়। এসময় তারা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চামড়াসহ পালানোর চেষ্টা করে।

এ অবস্থায় র‌্যাবের চৌকশ সদস্যরা চামড়া বিক্রেতা শেখ মানিরুজ্জামান ও ক্রেতা মো. রমজান আলীকে ধরে ফেলে। শেখ মানিরুজ্জামান খুলনা মহানগরীর গোপবরচাকা এলাকার বাসিন্দা ও রমজান আলী ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের দড়িয়াগাও গ্রামের বাসিন্দা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে