আপডেট : ৪ মার্চ, ২০১৬ ১০:০২

ভাই-বোন হত্যা: মায়ের বিরুদ্ধে বাবার মামলা

বিডিটাইমস ডেস্ক
ভাই-বোন হত্যা: মায়ের বিরুদ্ধে বাবার মামলা

রাজধানীর রামপুরার বনশ্রীতে ভাই-বোন হত্যার ঘটনায় শিশুদের মা মাহফুজা মালেক জেসমিনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন তাদের বাবা আমানউল্লাহ। ০৩ মার্চ বৃহস্পতিবার রাত ১০টায় শিশু দুটির বাবা বাদী হয়ে রামপুরা থানায় হত্যা মামলাটি দায়ের করেন।

রামপুরা থানার পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমান বলেন, ‘মামলায় শিশুদের মা মাহফুজা মালেক জেসমিনকে একমাত্র আসামি করা হয়েছে।’ র‌্যাবের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে জানানো হয়, র‌্যাবের জিজ্ঞাসাবাদে শিশু দুটির মা, মাহফুজা মালেক জেসমিন স্বীকার করেছেন যে তিনিই শিশু দুটিকে হত্যা করেছেন।

র‌্যাব জানায়, সন্তানদের ভবিষ্যত নিয়ে দুশ্চিন্তার কারণে তাদের মা তার দুই বাচ্চাকে হত্যা করেছেন। র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান জানান, মাহফুজা মালেক তাদের কাছে হত্যার বিস্তারিত বিবরণ দিয়েছেন।

সেখানে তিনি বলেছেন, গৃহশিক্ষকরা চলে যাবার পর মেয়েকে তার কক্ষে ঘুমানোর জন্য ডেকে নেন। সেখানেই ওড়না পেচিয়ে তাকে হত্যা করেন। এ সময় মেয়ে জেগে থাকায় কিছুটা ধ্বস্তাধস্তিও হয়। পরে একই ওড়না পেচিয়ে ছেলেকেও হত্যা করেন।

এরপর স্বামীকে টেলিফোনে মাহফুজা মালেক জানান যে, সন্তানরা অচেতন হয়ে পড়েছে। স্বামী এ সময় উত্তরায় থাকলেও, তার একজন বন্ধুকে বাসায় পাঠান। কিন্তু এর আগেই তারা বাচ্চা দুটিকে নিয়ে একটি হাসপাতালে যান, কিন্তু সেখানকার চিকিৎসকরা শিশু দুটি মারা গেছে জানিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন।

র‌্যাব জানায়, খাবার খেয়ে শিশুরা অচেতন হয়ে গেছে, এই তথ্য স্বজনরা বিশ্বাস করায় তারাও কোনো সন্দেহ করেনি। বুধবার থেকে শিশুটির বাবা, মা, খালা এবং আরো কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেছে র‌্যাব।

তবে মুফতি মাহমুদ খান জানান, এ ঘটনায় এখন পর্যন্ত অন্য কারো সম্পৃক্ততা তারা পাননি।

উল্লেখ্য যে, বনশ্রী বি ব্লকের ৪ নম্বর রোডের ৯ নম্বর বাসায় সোমবার সন্ধ্যায় পর তাদের রামপুরার বনশ্রীর বাসা থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তারা গার্মেন্টস ব্যবসায়ী আমানউল্লাহ আমান ও গৃহিণী মাহফুজা দম্পতির সন্তান।

প্রথমদিকে খাদ্যের বিষক্রিয়ায় তাদের মৃত্যুর কথা বলা হলেও ময়না তদন্তে তাদের শরীরে গুরুতর আঘতের চিহ্ন পাওয়া যায়। এরপরই সন্দেহ বাড়তে থাকে যে তারা খুন হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে