আপডেট : ১৫ জানুয়ারী, ২০১৬ ২১:১৭

এবার ডিসিসির কর্মকর্তাকে পেটালো পুলিশ

বিডিটাইমস ডেস্ক
এবার ডিসিসির কর্মকর্তাকে পেটালো পুলিশ

ব্যাংক কর্মকর্তার পর এবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এক পরিদর্শককে পেটানোর অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

শুক্রবার ভোরে মীরহাজীরবাগ এলাকায় ডিসিসি কর্মকর্তাকে মারধরের এ ঘটনা ঘটেছে।

পুলিশের মারধরের শিকার ডিএসসিসির পরিচ্ছন্নতা পরিদর্শক বিকাশ চন্দ্র দাশ (৪০) অভিযোগ করে বলেন, “সকালে দয়াগঞ্জের বাসা থেকে পরিচ্ছন্নতা কাজের তদারকি করতে মীরহাজীরবাগ যাওয়া জন্য বের হই। পথিমধ্যে সাধারণ পোশাকে থাকা পুলিশের দল আমাকে থামার সংকেত দেয়”।

“কিন্তু তাদের ‘ছিনতাইকারী ভেবে’ বাইক ঘুরিয়ে চলে যাওয়ার চেষ্টা করতে গিয়ে পড়ে যাই”।

এ সময় এসআই আকাশসহ কয়েকজন পুলিশ তাকে থামিয়ে মারধর করে। এতে মাথায় আঘাত লাগে বলে অভিযোগ করেন বিকাশ।

বিকাশকে ঢাকা মেডিকেলের ২০১ নম্বর ওয়ার্ডের ১১ নম্বর ‘বেডে’ রাখা হয়েছে। সিটি স্ক্যানে মাথায় কোনো সমস্যা ধরা পড়েনি। তবে তার পায়ে জখমের চিহ্ন রয়েছে বলে জানিয়েছেন দায়িত্বরত একজন চিকিৎসক।

এ বিষয়ে প্রশ্ন করলে পুরো ঘটনাকে ‘ভুল বোঝাবুঝি’ হিসেবে দেখানোর চেষ্টা করেন ওয়ারী জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার নুরুল আমিন।

তিনি বলেন, “সাধারণ পোশাকে থাকা পুলিশের দল মোটরসাইকেল আরোহী বিকাশকে থামার সংকেত দিয়েছিল। কিন্তু বিকাশ তাদের ‘ছিনতাইকারী ভেবে’ বাইক ঘুরিয়ে চলে যাওয়ার চেষ্টা করতে গিয়ে পড়ে যান। এ সময় তিনি আহত হন”।

“একটি ভুল বোঝাবুঝি হয়েছে। তারপরও যদি পুলিশের গাফিলতি থাকে, তাহলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে,” বলেন এই পুলিশ কর্মকর্তা।

ছয় দিন আগে মোহাম্মদপুর থানার এসআই মাসুদ শিকদারের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বীকে মধ্যরাতে আটকে নির্যাতনের অভিযোগ ওঠে।

এসআই মাসুদ মোহাম্মদপুরের জেনেভাক্যাম্পের কাছে রাব্বীকে আটক করেন এবং থানায় না নিয়ে প্রায় আড়াই ঘণ্টা গাড়িতে রেখে ‘ইয়াবা ব্যবসায়ী’ বানানোর ভয় দেখিয়ে টাকা আদায়ের চেষ্টা করেন বলে অভিযোগ উঠেছে। ওই ঘটনার পর এসআই মাসুদকে প্রত্যাহার করা হয়েছে; একটি তদন্ত কমিটিও হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে