আপডেট : ২৫ জুন, ২০১৯ ১৯:২৬

পাকিস্তানি পত্রিকায় সাকিব-মাশরাফিদের নিয়ে ব্যঙ্গ!

অনলাইন ডেস্ক
পাকিস্তানি পত্রিকায় সাকিব-মাশরাফিদের নিয়ে ব্যঙ্গ!

কাগজে-কলমে বিশ্বকাপের সেমিফাইনালের লড়াইয়ে এখনো টিকে আছে পাকিস্তান। যদিও তাদের চাইতে বাংলাদেশেরই সম্ভাবনা বেশি। বিশ্বকাপে ভারতের পর পাকিস্তানের সঙ্গে মাঠে নামবে বাংলাদেশ। সমীকরণ অনুযায়ী সে ম্যচে জিততেই হবে টাইগারদের। পাকিস্তানেরও জয়ের কোনো বিকল্প নেই।

এই ম্যাচ ঘিরে তাই সমর্থকদের মধ্যে ব্যাপক উত্তেজনা। কিন্তু পাকিস্তানের ‘দ্য নেশন’ পত্রিকা যেভাবে দলটির পরবর্তী প্রতিপক্ষদের অসম্মান করলো তা অনেককে অবাক করেছে। তাদের প্রকাশিত ব্যঙ্গাত্মক কার্টুন এমনকি ভারতের স্টার স্পোর্টসের ‘মওকা মওকা’ বিজ্ঞাপনকেও ছাড়িয়ে গেছে বলে অনেকে মত দিয়েছেন।

‘দ্য নেশন’ পত্রিকায় প্রকাশিত কার্টুনে দেখা যায়, পাকিস্তান ক্রিকেটের কবর থেকে জেগে উঠে দক্ষিণ আফ্রিকাকে ঘায়েল করে মাটিতে ফেলে রেখেছে পাকিস্তান (অর্থাৎ হারতে হারতে তাদের বাদ পড়ার শঙ্কাকে কবরে ঢুকে যাওয়ার সঙ্গে তুলনা করা হয়েছে)।

এরপর পাকিস্তানের হুঙ্কারে ছুটে পালাচ্ছে আফগানিস্তান, নিউজিল্যান্ড ও বাংলাদেশ। পাঁচ দলকেই প্রতীকী অর্থে মানুষের অবয়বে ফুটিয়ে তোলা হয়েছে। পলায়নরতদের মধ্যে বাংলাদেশই সবার আগে। সবার শেষে (৫ জুলাই) বাংলাদেশের বিপক্ষে ম্যাচের কথা মাথায় রেখেই এমনটা করা হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে