আপডেট : ২৩ জুন, ২০১৯ ১৩:৫৯

বাংলাদেশের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ

অনলাইন ডেস্ক
বাংলাদেশের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ

ইংল্যান্ড ও ওয়েলসের দশটি স্টেডিয়ামে শুরু হয়েছে ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় আসর বিশ্বকাপ। ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডস স্টেডিয়ামে ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে দীর্ঘ দেড় মাসের বিশ্বকাপ উন্মাদনা। 

১৯৯৯ সাল থেকে বিশ্বকাপের প্রতিটি আসরেই বাংলাদেশ অংশগ্রহণ করে আসছে। এবারের বিশ্বকাপেও ইতোমধ্যে শক্তিশালী দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চমক সৃষ্টি করেছে টাইগাররা। বাকি তিন ম্যাচ ভালো করতে পারলে সুযোগ রয়েছে সেমিফাইনালে খেলার। বাংলাদেশ তাদের প্রথম আসরেই ১৯৯২’র বিশ্বকাপ চ্যাম্পিয়ন পাকিস্তানকে ৬২ রানে পরাজিত করে নিজেদের জানান দেয়। তবে অনেকেই সে জয়কে তাচ্ছিল্য করেছে। 

বিশ্বকাপকে কেন্দ্র করে ক্রিকেটের সবচেয় জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো বিশ্বকাপে বাংলাদেশের সেরা একাদশ নির্বাচন করেছে। যেখানে সুযোগ পেয়েছেন ১৯৯৯ বিশ্বকাপ খেলা মিনহাজুল আবেদীন নান্নু, খালেদ মাহমুদ সুজন ও মোহাম্মদ রফিক। 

বিশ্বকাপের সেরা একাদশে সুযোগ পাওয়া ১১ জনের ছয়জনই প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন। এ স্কোয়াডের নেতৃত্বে রয়েছেন বাংলাদেশের বর্তমান ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। উইকেটের পেছনে যথারীতি দায়িত্ব পেয়েছেন মুশফিকুর রহিম।

ক্রিকইনফোর দৃষ্টিতে সেরা একাদশ

তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মিনহাজুল আবেদীন নান্নু, মোহাম্মদ আশরাফুল, খালেদ মাহমুদ সুজন, মোহাম্মদ রফিক, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসাইন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে