আপডেট : ১৮ জুন, ২০১৯ ১৮:৩২

সাকিবের প্রশংসায় যে অসাধারণ মন্তব্য করলেন রমিজ রাজা

অনলাইন ডেস্ক
সাকিবের প্রশংসায় যে অসাধারণ মন্তব্য করলেন রমিজ রাজা

চলমান বিশ্বকাপে ওয়ানডাউনে নেমে অসাধারণ ব্যাটিং করছেন সাকিব আল হাসান। ইতিমধ্যে তিন নম্বরে সুপ্রতিষ্ঠিত বিরাট কোহলি ও জো রুট। এ স্থানে নেমে ইংল্যান্ড ও ভারতের জয়ে বড় অবদান রাখেন তারা।

পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা মনে করেন, নিজ নিজ দলের পক্ষে কোহলি, রুট যে ভূমিকা পালন করে; বাংলাদেশের হয়ে একই কাজ করছে সাকিব।

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। টাইগারদের অনন্য এই জয়ের নেপথ্য নায়ক সাকিব। বল হাতে ২ উইকেট শিকারের পর ব্যাটিংয়ে ৯৯ বলে ১৬ চারে ১২৪ রানের হার না মানা ইনিংস খেলেন তিনি। দলকে ঐতিহাসিক জয় এনে দিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন বিশ্বসেরা ক্রিকেটার।

সাকিবের দর্শনীয় এই অলরাউন্ড পারফরম্যান্সে বিমুগ্ধ রমিজ। বিশেষত তার ব্যাটিংয়ে। ম্যাচ শেষ ইউটিউবে বিশ্লেষণে পাক ধারাভাষ্যকার বলেন, মিডলঅর্ডারে ব্যাট করা একজন ক্রিকেটার, যে কিনা এই বিশ্বকাপে তিনে খেলছে। এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক সে। এটা অবশ্যই বিশেষ কিছু। কোহলি বা রুট নিজ নিজ দলে যে ভূমিকা পালন করে থাকে, সাকিবও ঠিক সেইভাবে তার দলে একই ভূমিকা পালন করছে।

২০১৮ ত্রিদেশীয় সিরিজ থেকে নিয়মিত তিনে নামছেন সাকিব। এ ডাউনে শুরু থেকেই সফলতার চিহ্ন রেখে চলেছেন তিনি। তার চিন্তাধারা, শট নির্বাচন ও ধৈর্যশীল মেজাজ বিশেষভাবে মুগ্ধ করেছে রমিজকে।

তিনি বলেন, সাকিবের তিনে খেলা দারুণ ব্যাপার। এখানে ব্যাট করতে ভালো রকমের মেজাজ লাগে। মিডলঅর্ডার থেকে উঠে এ জায়গায় অনেকে ব্যাট করতে চায়। কিন্তু পারে না। কারণ, ইনিংসের মাঝপথে খেলা ব্যাটসম্যান এক ওভারে চার বল দেখে খেলে, বাকি দুই বলে ছক্কা হাঁকাতে যায় বা অমন ইচ্ছা করে। ম্যাচের অবস্থাটাই এমন থাকে। সেখান থেকে উঠে গিয়ে তিন নম্বরে খেলা, সেই ঘরানার ব্যাটসম্যানের মতো চিন্তা করা, শর্ট নির্বাচনে সতর্ক হওয়া- তার এগুলো ছিল দেখার মতো। এটাই প্রমাণ করে ক্রিকেট নিয়ে চিন্তা করলে উন্নতি হবেই।

বিডিটাইমস৩৬৫ডটকম 

উপরে