আপডেট : ৫ জুন, ২০১৯ ১৭:৩০

নিউজিল্যান্ড বধের লক্ষ্যে সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক
নিউজিল্যান্ড বধের লক্ষ্যে সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ

চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে উড়ন্ত সূচনা করে টিম বাংলাদেশ। এদিকে আজ একই মাঠ ওভালে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে টাইগারবাহিনী। 

লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় ম্যাচটি শুরু হবে।

চলতি আসর দু'দলই শুরু করেছে জয় দিয়ে। বাংলাদেশ ক্রিকেট দল তাদের প্রথম ম্যাচে হারিয়েছে শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে। এদিকে নিউজিল্যান্ড তাদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১০ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে।

প্রথম পর্বে ভালো অবস্থানে থাকার জন্য দু'দলই আজ তাই মাঠে নামছে জয়ের জন্য। তাই জমাজমাট লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।

আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে বাংলাদেশের থেকে ঢের এগিয়ে নিউজিল্যান্ড। টাইগারদের থেকে তিন ধাপ এগিয়ে কিউইদের অবস্থান র‍্যাংকিংয়ের চতুর্থ স্থানে। অন্যদিকে বাংলাদেশের অবস্থান সাত নম্বরে। রেটিং পয়েন্টের ব্যবধানটিও নেহাত কম নয় দু’দলের। ১১৩ রেটিং পয়েন্ট নিয়ে আইসিসির ওডিআই র‍্যাংকিংয়ে ৪র্থ স্থানে আছে কিউইরা, সেখানে টাইগারদের রেটিং পয়েন্ট ৯০, যা ব্ল্যাক ক্যাপসদের থেকে ২৩ কম।

তবে মাঠের লড়াইয়ে এখন আর পিছিয়ে নেই বাংলাদেশ। ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের অবস্থান এখন দৃঢ়। বিশ্ব ক্রিকেটের পরশক্তিদের চোখে চোখ রেখে লড়াই করে টাইগাররা। যার প্রমাণ দেখা গেছে নিজেদের প্রথম ম্যাচে। 

এদিকে বিশ্বকাপের মঞ্চে ঠিক যেন নিজেদের মেলে ধরতে পারে না কিউইরা। ১৯৭৫ সালের প্রথম বিশ্বকাপ থেকে শুরু করে ২০১৯ সালের ১২তম বিশ্বকাপ পর্যন্ত সব গুলোতেই অংশ গ্রহণ করেছে ব্ল্যাক ক্যাপসরা। খেলেছেন সর্বোচ্চ সংখ্যক ছয় সেমিফাইনাল এবং একটি ফাইনালও।

সপ্তমবারের চেষ্টায় বিশ্বকাপের মঞ্চের ফাইনাল খেলে ২০১৫ সালে। তবে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বকাপ শিরোপা অধরাই থেকে যায় কিউইদের।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে