আপডেট : ৭ মে, ২০১৯ ১০:৩২

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের একাদশ!

অনলাইন ডেস্ক
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের একাদশ!

আয়ারল্যান্ডে তিন জাতি সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে এক প্রকার উড়িয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচটিতে শাই হোপ ও ক্যাম্পেবলের ৩৬৫ রানের ওপেনিং জুটির জেরে ১৯৬ রানে লজ্জা পায় স্বাগতিক টিম। তাই ফুরফুরে মন-মেজাজ নিয়েই আজ বাংলাদেশের বিপক্ষে খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজ। 

স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ যে খেলা দেখালো তা রীতিমত চোখ কপালে ওঠার মতো। আর সেটা যদি আজ ধারাবাহিক থাকে তবে বড় বিপদে পড়তে হবে বাংলাদেশকে। সে হিসাবে একদিকে হিম বাতাস, ঠান্ডা, কন্ডিশন এবং ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের বিপক্ষে লড়াই করতে হবে টাইগারদের।

সে আর যাই হোক, ক্যাপ্টেন মাশরাফির মতো বলতে হবে, ‘সব বাধা ডিঙিয়ে অসাধ্যকে সাধন করতে হবে। জোর চেষ্টা চালিয়ে যেতে হবে। তবেই সফলতা সম্ভব। আর সেই সফলতার লক্ষ্যে আজ শক্তিশালী একাদশ নিয়েই নামবে বাংলাদেশ। যাতে অগ্রভাগে থাকতে পারেন তামিম-সৌম্য। তিনে সাকিব আল হাসান। টাইগার সহ-অধিনায়ক আঙুলের ইনজুরির কারণে সবশেষ নিউজিল্যান্ড সিরিজে ছিলেন না। 

ওয়ানডাউনে নামার পর মিডলে পর্যায়ক্রমে নামতে পারেন মোহাম্মদ মিথুন-মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। অন্যদিকে লোয়ার অর্ডার সামলানোর জন্য প্রস্তুত থাকবেন সাব্বির রহমান, সাইফউদ্দিন ও মাশরাফি বিন মতুর্জা।

বোলিং সেক্টরে মাশরাফির নেতৃত্বে থাকতে পারেন মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন/ফরহাদ রেজা, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্হুজা ও মোস্তাফিজুর রহমান।

প্রসঙ্গত, আয়ারল্যান্ডের ডাবলিনে বাংলাদেশ সময় বিকাল ৩.৪৫ এ শুরু হবে ম্যাচটি। যা সরাসরি সম্প্রচার করবে দেশীয় চ্যানেল গাজী ও মাছরাঙা টিভি।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে