আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:১৬

বিপিএলের সেরা ৫ বোলারের সবাই বাংলাদেশি!

অনলাইন ডেস্ক
বিপিএলের সেরা ৫ বোলারের সবাই বাংলাদেশি!

শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের। এবারের আসরের শিরোপা জিতেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যদিও ব্যাট-বল হাতে উজ্জ্বল ছিলেন অন্যান্য দলের ক্রিকেটাররাও। এবারের বিপিএলের সেরা পাঁচ বোলারের তালিকা যেখানে অবস্থারত সবাই বাংলাদেশী।

সাকিব আল হাসান:

ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক ও আইকন ক্রিকেটার ২৩ উইকেট শিকার করে কেভন কুপারের এক আসরে সবচেয়ে বেশি উইকেট শিকারের রেকর্ডে ভাগ বসিয়েছেন আবারো বিপিএলে ম্যান অব দ্যা টুর্ণামেন্ট নির্বাচিত হওয়া এই ক্রিকেটার। ১৬ রানের খরচায় ৪ উইকেট তার আসরের সেরা বোলিং ফিগার। ২৩টি উইকেট শিকার করতে সাকিব খেলেছেন ১৫টি ম্যাচ। এই বিপিএলে তার বোলিং গড় ছিল ১৭.৬৫ ও ইকোনমি রেট ছিল ৭.২৫।

তাসকিন আহমেদ:

১২ ম্যাচ খেলে ১৪.৪৫ গড় ও ৮.৫৫ ইকোনমি রেটে তার শিকার ২২টি উইকেট। ২৮ রানের খরচায় ৪ উইকেট লাভ সেরা বোলিং ফিগার। সিলেট সিক্সার্সের হয়ে এই পেসার ছিলেন দুর্দান্ত ফর্মে। এই পারফর্মেন্স তাকে আবার জাতীয় দলে ফেরালেও ভাগ্য সহায় হয়নি তার। সাকিবের মতো তিনিও আসর শেষে পড়েছেন ইনজুরিতে।

মাশরাফি বিন মর্তুজা:

রংপুর রাইডার্সের অধিনায়ক ও আইকন ক্রিকেটার ১৪টি ম্যাচে শিকার করেছেন ২২ উইকেট। গড় ১৭.৫৯ ও ইকোনমি রেট ৭.০৩। ক্যারিয়ারের শেষদিকে এসেও চিড় ধরেনি তার পারফরম্যান্সে। ২৩ রানের খরচায় ৪ উইকেট শিকার আসরে তার সেরা বোলিং ফিগার।

রুবেল হোসেন:

সাকিবের মত তিনিও খেলেছেন ১৫টি ম্যাচ, যথারীতি ঢাকা ডায়নামাইটসের জার্সি গায়ে। এবারের বিপিএলে ১৮.৫০ গড় ও ৭.৭২ ইকোনমি রেটে শিকার করেছেন ২২ উইকেট। প্লে-অফের গুরুত্বপূর্ণ ম্যাচে করেছেন এই আসরে নিজের সেরা বোলিং পারফর্মেন্স, ২৩ রানের বিনিময়ে ৪ উইকেট।

মোহাম্মদ সাইফউদ্দিন:

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শিরোপা জয়ে বল হাতে বেশ বড় ভূমিকা রেখেছেন তরুণ এই অল-রাউন্ডার। ১৩ ম্যাচে ১৭.৮০ গড় ও ৭,৭৩ ইকোনমি রেটে উইকেট নিয়েছেন ২০টি। এবারের আসরে তার সেরা বোলিং ফিগার ২২ রানে ৪ উইকেট। স্লগ ওভারে বাজে অতীতকে পেছনে ফেলে ভাল বোলিং করে নজর কেড়েছেন সবার।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে