আপডেট : ১৭ নভেম্বর, ২০১৮ ১৪:২৮

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যে একাদশ নিয়ে মাঠে নামবে টাইগাররা

অনলাইন ডেস্ক
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যে একাদশ নিয়ে মাঠে নামবে টাইগাররা

স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট ম্যাচের মধ্যদিয়ে শুরু হবে ক্যারিবীয়নদের সিরিজ। এরই মধ্যে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি। দলে নেই নতুন করে চোটে পড়া ওপেনার তামিম ইকবাল।

১৩ সদস্যের দলে ফিরেছেন সাকিব আল হাসান। এছাড়া দলে ফিরেছেন সৌম্য সরকার, নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন ডানহাতি স্পিনার নাঈম হাসান।

গত এশিয়া কাপের প্রথম ম্যাচের পর থেকে আঙুলের চোট নিয়ে মাঠের বাইরে ছিলেন তামিম। ঘরের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে পারেননি। টেস্ট ও টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়ক সাকিবও হাতের ইনজুরিতে ঘরের মাঠে খেলতে পারেননি। তার আগে এশিয়া কাপের সব ম্যাচ না খেলেই ফিরতে হয়েছিল দেশে। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজে পাওয়া যায়নি তামিম-সাকিবকে। তবে, তামিম অনুশীলন করতে গিয়ে নতুন করে চোট পেলেও সাকিব চোট কাটিয়েই ফিরেছেন।

সবশেষ জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ থেকে বাদ পড়েছেন ওপেনার লিটন দাস, মিডল অর্ডারের নাজমুল হোসেন শান্ত, পেসার সফিউল ইসলাম, পেসার আবু জায়েদ রাহী এবং স্পিনার নাজমুল ইসলাম অপু।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের বাংলাদেশ স্কোয়াড:

সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও নাঈম হাসান

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে