আপডেট : ১৪ নভেম্বর, ২০১৮ ১৫:৩০

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিবেচনায় সাব্বির

অনলাইন ডেস্ক
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিবেচনায় সাব্বির

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষ হতে এখনও দু’দিন বাকি। এরই মাঝে চলে আসছে ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে তিন ভাগে ভাগ হয়ে আসছেন ক্যারিবিয়ানরা। সবাই আসছেন ভারত থেকে। দলের ২৫ সদস্যের ১০জন বুধবার বিকালে ঢাকায় পৌঁছার পর সন্ধ্যার ফ্লাইটে চট্টগ্রামে যাবেন। বাকি ১৫ জন আসবেন বৃহস্পতিবার সকাল ও বিকালে।

লম্বা সফরে ২ ম্যাচ টেস্ট এবং ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। এর আগে অতিথিরা দু’দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন। ১৮-১৯ নভেম্বর ম্যাচটি হবে এমএ আজিজ স্টেডিয়ামে। তাতে বিসিবি একাদশের হয়ে খেলবেন ৬ মাস আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকা হার্ডহিটার সাব্বির রহমান।

বাংলাদেশ ক্রিকেটের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন,ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের জন্য সাব্বিরকে বিবেচনায় রেখেছি আমরা।

শৃঙ্খলাভঙ্গের দায়ে চলতি বছরের সেপ্টেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটে সাব্বিরের ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা আরোপ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ হননি। সদ্য সমাপ্ত জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) চ্যাম্পিয়ন রাজশাহী বিভাগের হয়ে অংশ নিয়েছেন তিনি।

২ ম্যাচ সিরিজের প্রথম টেস্ট গড়াবে ২২-২৬ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রথম টেস্ট শেষে ২৭ নভেম্বর ঢাকায় ফিরবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। ৩০ নভেম্বর-৪ ডিসেম্বর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে দু’দল।

টেস্ট সিরিজ শেষ হলে ৬ ডিসেম্বর ফতুল্লার খান সাহেব ওসমান স্টেডিয়ামে গড়াবে একদিনের প্রস্তুতি ম্যাচ। ৯ ডিসেম্বর শেরেবাংলায় প্রথম ওয়ানডেতে মাশরাফি বাহিনীর মোকাবেলা করবে জেসন হোল্ডারের দল।

একই ভেন্যুতে ১১ ডিসেম্বর হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ১২ ডিসেম্বর দু’দলই চলে যাবে সিলেটে। ১৪ ডিসেম্বর তৃতীয় ও শেষ ম্যাচটি হবে ‘চায়ের দেশের’ আন্তর্জাতিক ক্রকেট স্টেডিয়ামে। প্রতিটি ওয়ানডে ম্যাচই হবে দিবা-রাত্রির।

ওডিআই সিরিজ শেষে ১৭ ডিসেম্বর একই ভেন্যুতে ৩ ম্যাচ সিরিজের প্রথম টি- টোয়েন্টি হবে। সেটি খেলে ১৮ ডিসেম্বর ঢাকায় ফিরবেন অতিথি ও টাইগাররা। পরে ২০ ও ২২ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শেষ ২ টি-টোয়েন্টি খেলবেন তারা। টি-টোয়েন্টি সিরিজ শেষে ২৩ ডিসেম্বর বাড়ির প্লেন ধরবেন সফরকারীরা।

উপরে