আপডেট : ১৪ নভেম্বর, ২০১৮ ১০:৫৫

৪ উইকেট হারিয়ে দিশেহারা বাংলাদেশ

অনলাইন ডেস্ক
৪ উইকেট হারিয়ে দিশেহারা বাংলাদেশ

শুরুতেই ৩ উইকেট হারানো বাংলাদেশকে রীতিমতো চেপে ধরেছে জিম্বাবুয়ের বোলাররা। সেই চাপকে পুঁজি করে জিম্বাবুয়ের বোলার ত্রিপানো বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকের উইকেটটিও তুলে নেন। মুশফিক আজ মাত্র ৭ রান করেই মাভুতার হাতে স্লিপে ক্যাচ দিয়ে ফিরে যান।  

এদিকে, দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিনের শুরুতেই ইমরুল কায়েসকে হারায় বাংলাদেশ। ইমরুল কায়েস ১২ বলে মাত্র ৩ রান করে সাজঘরে ফেরেন। জার্ভিসকে উড়িয়ে মারতে যেয়ে বাউন্ডারিতে মাভুতার হাতে ধরা পড়েন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে টানা তিন ইনিংসেই ইমরুল কায়েস ওপেনিংয়ে নেমে ব্যর্থ হয়েছেন।

ইমরুল কায়েসের দেখানো পথেই হাঁটেন আরেক ওপেনার লিটন দাস। জার্ভিসের বলে বোল্ড হয়ে মাত্র ৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন লিটন। লিটনও টেস্টে সিরিজে পুরোপুরি ব্যর্থ হয়েছেন।

দুই ওপেনারের মতো বাংলাদেশ দলের টেস্ট স্পেশালিষ্ট খ্যাত ব্যাটসম্যান মুমিনুল হকও ব্যর্থ হন দ্বিতীয় ইনিংসে। ত্রিপানোর তৃতীয় ওভারের চতুর্থ বলকে পুল করার চেষ্টা করেন মুমিনুল। কিন্তু বল ব্যাটের ওপরের ভাগে মৃদু ছোঁয়া লেগে পেছনে উইকেটকিপার চাকাবার হাতে ধরে পড়ে। মুমিনুল মাত্র ১ রান করেন।   

এর আগে, বাংলাদেশের দেওয়া ৫২২ রানের জবাবে ৯ উইকেটে হারিয়ে ৩০৪ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। অতিথিদের শেষ ব্যাটসম্যান চাতারা ইনজুরি কারণে ব্যাটিংয়ে নামতে না পারলে মাত্র ১৮ রানের জন্য ফলোঅনে পড়ে জিম্বাবুয়ে। কিন্তু জিম্বাবুয়েকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে না পাঠিয়ে বাংলাদেশ নিজেরাই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস ৩৩/৪

বাংলাদেশ প্রথম ইনিংস ৫৫২/৭ (ডি.)

জিম্বাবুয়ে প্রথম ইনিংস ৩০৪/৯

উপরে