আপডেট : ১৩ নভেম্বর, ২০১৮ ১৯:২৬

তামিম ভক্তদের জন্য ফের বড় দুঃসংবাদ!

অনলাইন ডেস্ক
তামিম ভক্তদের জন্য ফের বড় দুঃসংবাদ!

হাতের ইনজুরির ধাক্কা সামলে নিয়ে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। নিজেকে প্রস্তুত করছিলেন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য। কিন্তু ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে ফেরার আগেই আবারও ইনজুরিতে পড়লেন তামিম। জানা গেছে, তামিম এবার সাইড স্ট্রেইনের ইনজুরিতে পড়েছেন।

মঙ্গলবার (১৩ নভেম্বর) একাডেমী মাঠে অনুশীলনের সময় এই ঘটনা ঘটে।

বিসিবি চিকিৎসক দেবাশিষ চৌধুরী জানান, ‘ব্যাটিং অনুশীলনের সময় সাইড স্টেইনের ইনজুরিতে পড়েছেন তামিম। পাঁজরে ব্যথা রয়েছে। আমরা আল্ট্রাসনো করেছি এবং তাঁকে ৪৮ ঘণ্টার বিশ্রাম দিয়েছি। যদি ৪৮ ঘণ্টার মধ্যে তামিম কোনো ব্যথা অনুভব না করেন তাহলে দ্রুত সুস্থ হয়ে যাবেন। কিন্তু ব্যথা হলে এক্সরে করতে হবে।’

তামিম ইকবালের ব্যাপারে সংশয়ের কথা জানিয়েছেন প্রধান নির্বাচক। গত বেশ কয়েকদিন ধরেই স্ব-উদ্যোগে ব্যাটিং অনুশীলন করে যাচ্ছেন তামিম ইকবাল, লক্ষ্য স্থির করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়েই মাঠে ফেরার।

কিন্তু মঙ্গলবার ব্যাটিং অনুশীলনের সময় সাইড স্ট্রেইন অনুভব করেছেন তামিম। এ সাইড স্ট্রেইন কতোটা গুরুতর বা আদৌ চিন্তার কারণ কি-না তা জানতে অপেক্ষা করতে হবে অন্তত ৪৮ ঘণ্টা। এর আগে এ ব্যাপারে কোনো কিছুই বলতে পারবেন না নির্বাচকরা।

ধারণা করা হয়েছিল দল ঘোষণা করা হবে বুধবার, ১৪ নভেম্বর। কিন্তু শেষ মুহূর্তে তামিমের এই অনাকাঙ্খিত ইনজুরির কারণেই মূলত দল ঘোষণার তারিখ একদিন পিছিয়ে নেয়া হয়। তামিম সাইড স্ট্রেইনের ব্যাপারে চূড়ান্ত আপডেট পাওয়ার পরেই ঘোষণা করা হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টের দল।

উল্লেখ্য, আগামী বৃহস্পতিবার তিন ম্যাচের ওয়ানডে-টি টোয়েন্টি এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ২২ নভেম্বর থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে