আপডেট : ৮ নভেম্বর, ২০১৮ ১৭:৫৬

তৃতীয় সেরা দল হিসেবে বিশ্বকাপে বাংলাদেশ

অনলাইন ডেস্ক
তৃতীয় সেরা দল হিসেবে বিশ্বকাপে বাংলাদেশ

টি-টুয়েন্টি ফরম্যাটে ২০১৮ সালের তৃতীয় সেরা দল হিসেবে বিশ্বকাপে অংশ নিচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের দেয়া এক জরিপে দেখা গিয়েছে চলতি বছর ৬০ শতাংশ ম্যাচ জিতেছে বাংলাদেশের নারীরা।

মোট ২০টি টি-টুয়েন্টি ম্যাচর মধ্যে ১২টিতে জয়ের মুখ দেখেছে সালমা-জাহানারারা। টাইগ্রেসদের উপরে থাকা দুই দল অস্ট্রেলিয়া এবং পাকিস্তান। অজি নারীরা এবছর ৯০ শতাংশ ম্যাচ জিতেছে আর দুইয়ে থাকা পাকিস্তান জিতেছে ৬১.৫৪ শতাংশ ম্যাচ।

এই তালিকায় সবার তলানী অবস্থান করছে শ্রীলংকার নারীরা। মাত্র ২৩ শতাংশ ম্যাচে জয় লাভ করেছেন তাঁরা। আর বিশ্বকাপের আয়োজক উইন্ডিজদের অবস্থানও ভালো নয়। তাঁরা আছেন তালিকার নবম স্থানে।

এদিকে ২০১৬ সালের টি-টুয়েন্টি বিশ্বকাপের পর থেকে এখন পর্যন্ত এই ফরম্যাটে মোট ৫০ শতাংশ ম্যাচ জিতেছে বাংলাদেশ। ২৪ ম্যাচে ১২টিতে জিতে তালিকার ষষ্ঠ স্থানে অবস্থান করছে টাইগ্রেসরা।

তবে গেল বিশ্বকাপ থেকে এই বিশ্বকাপ পর্যন্ত টি-টুয়েন্টি ফরম্যাটে সবচেয়ে সফল দল অস্ট্রেলিয়া। মোট ৭০.৫৯ শতাংশ ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দল।

এই তালিকাতেও সবার নিচে অবস্থান করছে শ্রীলংকা। মাত্র ২০ ভাগে ম্যাচে জয়ের মুখ দেখেছেন তাঁরা আর স্বাগতিক উইন্ডিজরা ৫৭ ভাগ ম্যাচে জয় নিয়ে আছে পঞ্চম স্থানে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে