আপডেট : ১৭ অক্টোবর, ২০১৮ ১৬:৪৯

যেখানে গেলে দেখতে পাবেন বিশ্বকাপ ট্রফি

অনলাইন ডেস্ক
যেখানে গেলে দেখতে পাবেন বিশ্বকাপ ট্রফি

২০১৯ থেকে শুরু হতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। আগামী বছরের মে মাসে ইংল্যান্ডে বসছে ক্রিকেটের এই সর্বোচ্চ আসর। বিশ্বকাপের ঐতিহ্য অনুযায়ী ক্রিকেট বিশ্বকাপের আগে ট্রফিটি ঘুরে বেড়ায় বিশ্ব জুড়ে। সেটার ধারাবাহিকতায় আজ সকালে বাংলাদেশে এসে পৌঁছায় ক্রিকেট বিশ্বকাপের ট্রফিটি।

সকালে বিসিবি একাডেমি ভবনের সামনে বাংলাদেশের সাবেক খেলোয়াড় ও বর্তমান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর হাত ধরে ক্রিকেট বিশ্বকাপের ট্রফিটি উন্মোচন করা হয়। দুপুরে সেখানেই বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটররা ছবি তুলেন।

কাল ১৮ অক্টোবর বৃহস্পতিবার ট্রফিটি রাজধানী যমুনা ফিউচার পার্কে দর্শকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। দর্শকরা ট্রফিটি দেখার ও ছবি তোলার সুযোগ পাবেন। ট্রফিটি দেখতে কোনো টিকেট লাগবে না দর্শকদের।

ঢাকায় অবস্থান শেষে ১৯ অক্টোবর শুক্রবার সিলেটের উদ্দেশ্যে নেওয়া হবে ট্রফিটি। সিলেট জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল ১০.৩০ এ ইউনিসেফের আওতায় সুবিধাবঞ্চিত শিশুরা ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাবে। এরপর ট্রফিটি দর্শকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। ওইদিন বিকাল ৪.৩০ মিনিটে ট্রফিটি নেওয়া হবে সিলেট ক্যাডেট কলেজের প্রাঙ্গণে।

২০ অক্টোবর শনিবার সকালে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গিয়ে পৌঁছাবে ট্রফিটি। চট্টগ্রামের সুবিধাবঞ্চিত শিশুরা ট্রফির সঙ্গে ছবি তোলার পর সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

বাংলাদেশের তিনটি এলাকা ঘুরে নেপাল যাবে ট্রফিটি। সেখান থেকে ভারত, নিউজিল্যান্ড হয়ে পর্যায়ক্রমে বিভিন্ন দেশ ঘুরে আগামী বছর ১৯ ফেব্রুয়ারি ইংল্যান্ডে পৌঁছাবে ট্রফিটি।

চলতি বছরের ২৭ আগস্ট বিশ্ব ভ্রমণে বের হয় ক্রিকেটের সর্বোচ্চ আসর বিশ্বকাপের ট্রফিটি। আগামী বছরের ফেব্রুয়ারি পর্যন্ত ২১টি দেশের ৬০ শহর প্রদক্ষিণ করবে ট্রফিটি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে