আপডেট : ১৫ অক্টোবর, ২০১৮ ১৬:২৪

বাঁহাতি ব্যাটসম্যানদের তালিকার শীর্ষ ৫ তামিম ইকবাল

অনলাইন ডেস্ক
বাঁহাতি ব্যাটসম্যানদের তালিকার শীর্ষ ৫ তামিম ইকবাল

তামিম ইকবাল বাংলাদেশের ব্যাটিং স্তম্ভের অন্যতম কারিগর তিনি। তাঁর হাত ধরে এসেছে বাংলাদেশের অনেক দুর্দান্ত জয়। বর্তমানে এশিয়া অঞ্চলের অন্যতম সেরা ওপেনিং ব্যাটসম্যান তিনি। এশিয়া কাপ ইনজুরির কারণে খেলা না হলেও বাঁহাতি ব্যাটসম্যানদের মধ্যে বিশ্বের চার নম্বর ব্যাটসম্যান এখন তিনি। পরিসংখ্যানও তামিমের পক্ষে কথা বলছে। গত ১২ মাসে সব ধরনেরর ফরম্যাট মিলিয়ে বাঁহাতি ব্যাটসম্যানদের এই পরিসংখ্যান বের করা হয়েছে।    

ক্রিকেটের তিন ফরম্যাট টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে বাঁহাতি সব ব্যাটসম্যানদের মাঝে গড়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় চারে অবস্থান করছেন তামিম ইকবাল।

তিন ফরম্যাটে গত এক বছরে ৩৭.৬৭ গড়ে রান সংগ্রহ করেছেন তামিম। এই তালিকায় শীর্ষে রয়েছেন পাকিস্তানের ওপেনার ইমামুল হক। যদিও ইমামের এখন পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক হয়নি। দুই ফরম্যাটে গত এক বছরে ৫৭.২২ গড়ে রান তুলেছেন ইমাম।

সতীর্থ ফখর জামান রয়েছেন তালিকার দ্বিতীয়তে। টেস্ট অভিষেক না হওয়া এই ব্যাটসম্যানের দুই ফরম্যাট নিয়ে গড় ৪৬.৩৩। ফখরের পড়েই জায়গা করে নিয়েছেন ভারতের ওপেনার শেখর ধাওয়ান। তিন ফরম্যাট মিলিয়ে ৪২.৮৪ গড়ে রান তুলেছেন তিনি।

ধাওয়ানের পড়েই তালিকার চারে রয়েছেন টাইগার ব্যাটসম্যান তামিম ইকবাল। তামিমের পড়েই দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক রয়েছেন। কক ৩৩.৩৮ গড়ে রান তুলেছেন গত ১২ মাসে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে