আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ২১:৩০

শাহজাদের দুর্দান্ত সেঞ্চুরিতে ভারতকে ২৫২ রানের লক্ষ দিল আফগানিস্তান

অনলাইন ডেস্ক
শাহজাদের দুর্দান্ত সেঞ্চুরিতে ভারতকে ২৫২ রানের লক্ষ দিল আফগানিস্তান

মোহাম্মদ শাহজাদের ঝড়ো সেঞ্চুরি, মোহাম্মদ নবির হাফসেঞ্চুরি। এই দুজন যেমন ঝড় তুলেছেন, সতীর্থদের মধ্যে আর কেউ যদি তেমনটা করতে পারতেন, তবে হয়তো তিনশ ছোঁয়া রান হয়ে যেতো আফগানিস্তানের। কিন্তু বাকিদের কেউই বলার মতো কিছু পারলেন না। নিয়মিত বিরতিতে উইকেট হারানো আফগানরা তাই ৮ উইকেটে ২৫২ রানের বেশি এগোতে পারেনি।

দুর্দান্ত এক সেঞ্চুরিই হাঁকিয়েছেন শাহজাদ। সতীর্থদের ব্যর্থতার মাঝেও একটা প্রান্ত আগলে রেখে লড়েছেন আফগানিস্তানের উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। তবে একপ্রান্ত আগলে লড়াই বলতে যা বোঝায়, ধীরস্থির ব্যাটিংয়ে এগিয়ে চলা-এমনটা করেননি শাহজাদ। দলের বিপদের মাঝেও খেলেছেন স্ব-ভঙ্গিমায়।

৩৭ বলে ফিফটি, এরপর একটু সময় নিলেন। নার্ভাস নাইন্টিজে গিয়ে অনেকটা সময় আটকেও রইলেন। তবু সেঞ্চুরি তুলে নিতে ৮৮ বলের বেশি লাগেনি শাহজাদের। অথচ মাঝের পাঁচ ব্যাটসম্যান মিলে সাকুল্যে করেছেন ২৩ রান। তাতে বিপদের মধ্যেই এগোতে হয়েছে আফগানিস্তানকে।

শেষপর্যন্ত শাহজাদ আউট হন ১২৪ রানে। ১১৬ বলের মারকুটে ইনিংসে ১১টি চার আর ৭টি ছক্কা হাঁকান আফগানিস্তানের উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

পরের দিকে মোহাম্মদ নবি দুর্দান্ত এক ইনিংস খেলে দলকে উদ্ধার করেছেন। নিয়ে গেছেন লড়াকু সংগ্রহ পর্যন্ত। ৫৬ বলে ৩ চার আর ৪ ছক্কায় ৬৪ রান করে তিনি যখন ফেরেন, আফগানিস্তানের রান তখন ৮ উইকেটে ২৪৪। নবি ফেরার পর শেষ ১৫ বলে আফগানরা তুলতে পেরেছে মাত্র ৮ রান।

ভারতের পক্ষে সবচেয়ে সফল ছিলেন রবীন্দ্র জাদেজা। ৪৬ রানে ৩টি উইকেট নেন তিনি। ২টি উইকেট শিকার কুলদ্বীপ যাদবের।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে