আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:০২

মাঝপথে বার বার পা দু’টো সঙ্গ ছেড়ে দিচ্ছিল: মাশরাফি

অনলাইন ডেস্ক
মাঝপথে বার বার পা দু’টো সঙ্গ ছেড়ে দিচ্ছিল: মাশরাফি

এশিয়া কাপের সুপার ফোর পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে ৩ রানে হারায় বাংলাদেশ। শেষ ওভারে দরকার জয়ের জন্য আফগানদের দরকার ছিল মাত্র ৮ রান। কিন্তু কাটার মাস্টার মুস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে মাত্র চার রান তুলতে পারে তারা। ফলে শেষ হাসিটা হাসে টাইগাররা। এই জয়েই ফাইনালে খেলার আশাও টিকে থাকে টাইগারদের।

ম্যাচটি স্মরণীয় হয়ে থাকবে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। এই ম্যাচে দুই উইটে নিয়ে ওয়ানডেতে ২৫০ উইকেট শিকারীর তালিকায় নাম লেখান তিনি। আফগান ব্যাটসম্যান হাসমতউল্লাহ শহীদিকে বোল্ড করে এই এলিট ক্লাবে প্রবেশ করেন তিনি।

নিজের এই অর্জনের অনুভূতি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে শেয়ার করেন টাইগার কাপ্তান। যেখানে নিজের দেশের জন্য নিজের প্রতিজ্ঞা আর ভক্তদের প্রতি ভালোবাসা প্রকাশ করেন তিনি।

মাশরাফি লিখেছেন, দেখতে দেখতে অনেকটা পথ পার হয়ে আসলাম। ২০০১ সালে যখন আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলা শুরু করেছিলাম, তখন মনে মনে শুধু একটাই প্রতিজ্ঞা করেছিলাম, যতদিন খেলব দেশের জন্য খেলব। কিন্ত মাঝপথে বার বার পা দু’টা সঙ্গ ছেড়ে দিচ্ছিল। যতবার ইনজুরিতে পরেছি ততবার মনে হয়েছে এবার মনে হয় আর পারবো না। কিন্ত যখনি গ্যালারি ভর্তি মানুষের চিৎকার শুনি, তখনি পা দু’টাকে বলি তৈরি হ, কারণ আমি আবার মাঠে নামব।

তিনি আরও লিখেন, যেকোনো প্রাপ্যই অনেক আনন্দের। আজ আমি ওয়ানডে ক্রিকেটে ২৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করলাম। এটা সম্ভব হয়েছে আপনাদের ভালবাসার জন্য। তাই আপনাদের সকলের প্রতি রইল আমার ভালোবাসা ও শ্রদ্ধা। আপনাদের ভালোবাসা আর দোয়া নিয়ে যেতে চাই আরো অনেকটা পথ। দোয়া করবেন সবাই।

১৯৪ ম্যাচ খেলে আড়াইশ উইকেটের মালিক হয়েছেন মাশরাফি। বোলিং ক্যারিয়ারে চার উইকেটের দেখা পেয়েছেন মোট সাতবার। ক্যারিয়ার সেরা বোলিং ফিগার ২৬/৬। ২৫০টি উইকেটের মধ্যে ২৪৯টি নিয়েছেন লাল-সবুজের জার্সিতে। আর বাকি একটি নিয়েছেন এশিয়া একাদশের হয়ে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে