আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১২:৫৪

সাকিবের আঙুলে প্রচণ্ড ব্যথা, কাজ হচ্ছে না পেইন কিলারেও

অনলাইন ডেস্ক
সাকিবের আঙুলে প্রচণ্ড ব্যথা, কাজ হচ্ছে না পেইন কিলারেও

গরমে ক্লান্ত হয়ে যাওয়া টাইগাররা গতকাল আর অনুশীলন করেননি। করার কথাও নয় অবশ্য। এদিন কোচ স্টিভ রোডস সবাইকে ছুটি দিয়েছিলেন। বলেছিলেন, নিজেদের মতো করে দুবাই ঘুরে দেখতে। কিন্তু সবাই যখন দুবাই শপিং মলে ঘুরতে গেছেন, তখন সাকিব আল হাসানকে ডাক্তারের কাছে নিয়ে যান দলের ফিজিও থিহান চন্দ্রমোহন। আফগান ম্যাচের সময় ফিল্ডিং করতে গিয়ে আবারও একই জায়গাতেই চোট পান সাকিব। তাই সাকিবের পুরানো ইনজুরিতে নতুন ব্যাথা ভাবাচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

সাকিবের বাঁ হাতের কনিষ্ঠ আঙুলটি ফুলে গেছে, ব্যথাও প্রচণ্ড। আইস ব্যাগ ও পেইন কিলার দিয়েও কাজ হচ্ছে না। আজ বিকেল নাগাদ কিছু মেডিকেল রিপোর্ট পাওয়ার কথা সাকিবের ইনজুরি নিয়ে। তখন ফিজিও থিহান সেটা ঢাকায় বিসিবির ডাক্তার দেবাশীষকে পাঠিয়ে সাকিবের ব্যাপারে একটা সিদ্ধান্তে পৌঁছাবেন। তবে বিসিবি সূত্রে জানা গেছে যেকোনো মূল্যেই খেলতে চান সাকিব। বাংলাদেশ ফাইনাল খেলতে পারলে আর মাত্র দুটি ম্যাচ। এর পরেই হাতের অস্ত্রপাচার করাবেন সাকিব।

সাকিবকে নিয়ে আমরা কত কথাই বলি। এক ম্যাচ খারাপ খেললেই তাঁকে কাঠ গড়ায় দাড় করাই। আবার কোনো সিরিজে বিশ্রাম নিলে সেটা নিয়েও তাঁর কম সমালোচনা হয় না। এমনকি আমরা তাঁর দেশপ্রেম নিয়েও প্রশ্ন তুলি। অথচ সেই সাকিবই হাতের এতো নাজুক অবস্থা নিয়েও দেশের জন্য খেলে যাচ্ছেন। পারফর্ম করে যাচ্ছেন। আর হয়তো প্রচন্ড ব্যাথা নিয়েও পাকিস্তানের বিপক্ষে অলিখিত ‘সেমিফাইনালে’ও খেলবেন। 

উপরে