আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:২২

বোর্ডকে অবসরের হুমকি দিলেন ম্যাথিউজ

অনলাইন ডেস্ক
বোর্ডকে অবসরের হুমকি দিলেন ম্যাথিউজ

এশিয়া কাপে ব্যর্থতার পর জোর করেই শ্রীলঙ্কার নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে অ্যাঞ্জেলো ম্যাথিউজকে। চন্ডিকা হাথুরুসিংহের দলের ব্যর্থতার পুরো দায়ই চাপিয়ে দেয়া হয়েছে এই অলরাউন্ডারের কাঁধে। যেখানে ম্যাথিউজ নিজেকে মনে করছেন 'বলির পাঁঠা'। রাগে ক্ষোভে ওয়ানডে আর টি-টোয়েন্টি ফরমেট থেকে অবসরের হুমকিই দিলেন তিনি।

রোববার শ্রীলঙ্কার সীমিত ওভারের দলের নেতৃত্ব থেকে ম্যাথিউজকে সরিয়ে দেয়ার ঘোষণা দেয় শ্রীলঙ্কা ক্রিকেট। তারা এক বিবৃতিতে জানায়, ‘জাতীয় দলের নির্বাচকরা...ম্যাথিউজকে তাৎক্ষণিকভাবে নেতৃত্ব ছেড়ে দিতে বলেছেন।’

ম্যাথিউজকে কেন সরিয়ে দেয়া হচ্ছে, সেই বিষয়ে বিস্তারিত কিছু বলেনি বোর্ড। তবে বোঝাই যাচ্ছে, এশিয়া কাপের পাঁচবারের চ্যাম্পিয়নদের প্রথম রাউন্ড থেকে বাদ পড়ার জেরেই তাকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত।

বোর্ডের এমন সিদ্ধান্ত শুনে তাদের কাছে চিঠি পাঠিয়েছেন ৩১ বছর বয়সী এই অলরাউন্ডার। যেখানে তিনি লিখেছেন, ‘এশিয়া কাপে বাংলাদেশ এবং আফগানিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার দুর্দশার জন্য পুরোপুরি আমাকে বলির পাঁঠা বানানো হয়েছে।’

শুধু আত্মপক্ষ সমর্থনই নয়, সীমিত ওভারের দুই ফরমেট থেকে অবসরের হুমকিও দিয়েছেন ম্যাথিউজ। আগামী মাসেই ইংল্যান্ড সফর রয়েছে শ্রীলঙ্কার। যেখানে সীমিত ওভারে দলকে নেতৃত্ব দেবেন দিনেশ চান্দিমাল। তিনি আগেই টেস্ট দলের অধিনায়ক ছিলেন। এখন তিন ফরমেটেই লঙ্কানদের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন চান্দিমাল। সংকট না কাটলে এই সফরের আগেই অবসরের ঘোষণা দিতে পারেন ম্যাথিউজ।

উপরে