আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৫৯

শেষ ওভারের আগে মুস্তাফিজকে কী বলেছিলেন মাশরাফি?

অনলাইন ডেস্ক
শেষ ওভারের আগে মুস্তাফিজকে কী বলেছিলেন মাশরাফি?

এশিয়া কাপে রবিবার রাতে আফগানিস্তানের জয়ের জন্য দরকার ছিল ৬ বলে ৮ রান। টাইগার অধিনায়ক মাশরাফি পরম নির্ভরতায় বল তুলে দিলেন মুস্তাফিজের হাতে। স্ট্রাইকে রশিদ খান। প্রথম বলেই এক্সট্রা কাভারে ব্যাট চালিয়ে ২ রান নিয়ে নিলেন রশিদ। কিন্তু পরের বলেই রশিদকে চমকে দিলেন মুস্তাফিজ। নিজের বলে নিজে ফিল্ডিং করেই রশিদকে সাজঘরে পাঠালেন বাংলাদেশের বিস্ময় বালক মুস্তাফিজ। 

স্কোরবোর্ডে তখন আফগানিস্তানের প্রয়োজ ৪ বলে ৬ রান। সামিউল্লাহ শর্ট ফাইন লেগে পা দিয়ে ঠেলে দিয়ে ১ রান নিলেন। ব্যাটিংয়ে গুলবেদিন নায়িব দরকার ৩ বলে ৫ রান। কিন্তু পরের বলে পুরোপুরি পরাস্ত গুলবেদিন। সমীকরণ তখন ২ বলে ৫ রান। পঞ্চম বলে গুলবেদিনকে ১ রানের বেশি নিতে দেননি মুস্তাফিজ। শেষ বলে স্ট্রাইকে সামিউল্লাহ শেনওয়ারি ১ বলে প্রয়োজন ৪ রান। কিন্তু কোন রানই পেলেন না শেনওয়ারি উইকেট রক্ষক মুশফিকের বিশ্বস্ত হাতে বন্দী হল বল। আর ৩ রানের শ্বাসরুদ্ধকর জয় পেল বাংলাদেশ।

এমন জয়ে স্নায়ুচাপও জয় করল বাংলাদেশ। ম্যাচ শেষে তাই মুস্তাফিজ বন্দনায় মেতেছেন অধিনায়ক মাশরাফি। তিনি বলেন, ‘ম্যাচের শেষ প্রান্তে, মুস্তাফিজ যেন ছিল ম্যাজিশিয়ান। এর আগে আমরা এরকম ম্যাচ হেরেছি। হয়তো ৮-৯ রান করতে পারিনি। এবার আমরা ডিফেন্ড করে দেখিয়েছি। এছাড়া সাকিব আগের ওভারের শেষ ৩টা বল ভালো করেছিল। আমরা মুস্তাফিজকে শেষ ওভারে উইকেট নিতে বলেছিলাম। ও আমাদের হয়ে দারুণ কাজ করেছে।’

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে