আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৩০

মোস্তাফিজের সেই ৬ বলের ম্যাজিক! (ভিডিও)

অনলাইন ডেস্ক
মোস্তাফিজের সেই ৬ বলের ম্যাজিক! (ভিডিও)

মুস্তাফিজের সেই ম্যাজিকাল ৬ বল শ্বাসরুদ্ধকর শেষ ওভারে মুস্তাফিজ ম্যাজিকে এশিয়া কাপের সুপার ফোরে আফগানদের তিন রানে হারালো বাংলাদেশ। শেষ ওভারে আফগানদের প্রয়োজন ছিল ৮ রান। কিন্তু আফগান ব্যাটসম্যানরা মুস্তাফিজের ওভার থেকে মাত্র চার রানই নিতে পারল।

শেষ ওভারে মুস্তাফিজ তিন রানে শিকার করেন মূল্যবান ১ উইকেট। মুস্তাফিজের প্রথম বলটা ঝাঁপিয়ে পড়া ফিল্ডারের সামনে দিয়ে যখন এক্সট্রা কভারে চলে গেল, প্রথম বলেই দুই রান। সমীকরণটা তখন আফগানিস্তানের জন্য আরেকটু সহজ, ৫ বলে ৬ রান। তাছাড়া ৪ উইকেট হাতে থাকা এক দলের জন্য এ আর এমন কী কঠিন কাজ? পরের বলটা শট লেংথে ফেললেন মুস্তাফিজ।

পুল করতে চেয়েছিলেন রশিদ কিন্ত জায়গার অভাবে ভুগলেন। ক্যাচ তুলে দিলেন ফিজের হাতে। তখন ৪ বলে দরকার ৬ রান। পরের বলটা পায়ে লেগে শর্ট লেগে থাকা মাশরাফির কাছে চলে গেল। ক্যাচের আবেদন করলেও লেগ বাইয়ের সিদ্ধান্তে দেন আম্পায়ার। এরপর ৩ বলে ৫ রান দূরত্বে আফগানিস্তান। হয়তো একটি চারেই ম্যাচ হেলে পড়বে আফগানিস্তানের দিকে। তখন মুস্তাফিজ উইকেটে নতুন ব্যাটসম্যান গুলবাদিন নাইবকে পরাস্ত করলেন তাঁর প্রিয় অস্ত্র কাটার দিয়ে।

অফ কাটারটি বুঝতেই পারলেন না গুলবাদিন নাইব। ২ বলে দরকার ৫ রান। পরের বলেও নাইবকে পরাস্ত করেন মুস্তাফিজ। কিন্তু পায়ে লাগা বলে দৌড়ে স্ট্রাইক পাল্টান আফগান ব্যাটসম্যানরা। ১ বলে ৪ রান দরকার আফগানিস্তানের। এক চারেই হতে পারে স্বপ্নের স্বপ্নিল সমাধি। তখন খেলা দেখা ১৬ কোটি বাঙালি এবং স্টেডিয়ামে বসে থাকা টাইগার দর্শকদের বুক দুরু দুরু করছে।

কি জানি হয়? সবাই সৃষ্টিকর্তাকে স্বরণ করছেন। হয়তো কেউ মানতও করেছেন আজ জিতলে এটা করবো ওটা করবো। এমন অবস্থায় শেষ বল করার জন্য দৌড়ালেন ফিজ। ২২ গজে পা দিয়ে বলটি ছুঁড়লেন আফগান ব্যাটসম্যান সামিউল্লাহ শেনওয়ারির দিকে। সরে এসে মারতে গিয়ে নিজের ব্যাটই উড়িয়ে ফেললেন সামিউল্লাহ। কিন্তু ব্যাটে বল লাগল না। বল সোজা মুশফিকের হাতে। শেনওয়ারি আর দৌড়ানোর ঝামেলায় গেলেন না। কিন্তু পুরো বাংলাদেশ দল তখন দৌড়াচ্ছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে