আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৫৫

‘ভয়ঙ্কর’ শাহজাদকে ফিরিয়ে জুটি ভাঙলেন মাহমুদউল্লাহ

অনলাইন ডেস্ক
‘ভয়ঙ্কর’ শাহজাদকে ফিরিয়ে জুটি ভাঙলেন মাহমুদউল্লাহ

আফগানিস্তানকে ২৫০ রানের টার্গেট দিয়ে ২৬ রানের মধ্যে ২ উইকেট শিকার করলো বাংলাদেশ। তবে মাশরাফিদের প্রাথমিক সাফল্যে ধাক্কা দিয়েছে শাহজাদ-শাহিদি জুটি। ২৪ ওভারে ২ উইকেটে আফগানিস্তান করেছে ৮৯ রান। কিন্তু এর পরপরেই বোলিংয়ে আসেন দুর্দান্ত ব্যাট করা মাহমুদউল্লাহ। নিজের করা চতুর্থ বলে শাহজাদকে ফিরিয়ে জুটি ভাঙলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

জ্বলে উঠলেন মাহমুদউল্লাহ। তার সঙ্গে ইমরুল কায়েস দেখালেন তার প্রয়োজনীয়তা। এই দুই ব্যাটসম্যানের হাফসেঞ্চুরিতে লড়াই করার মতো সংগ্রহ দাঁড় করিয়েছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ করেছে ২৪৯ রান।

আবারো ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। টপ অর্ডারের ব্যর্থতা ও দুর্ভাগ্যের শিকারে ৮৭ রান তুলতে বাংলাদেশ হারায় ৫ উইকেট। সেখান শুরু মাহমুদউল্লাহ-ইমরুলের প্রতিরোধ। ষষ্ঠ উইকেটে তারা যোগ করেন গুরুত্বপূর্ণ ১২৮ রানের জুটি। তাতেই বাংলাদেশের সংগ্রহ অতদূর পর্যন্ত যায়।

চমৎকার ব্যাটিংয়ে মাহমুদউল্লাহ খেলেন দলীয় সর্বোচ্চ ৭৪ রানের ইনিংস। আর খেলা শুরুর কয়েক ঘণ্টা আগে দেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে উড়ে যাওয়া ইমরুলকে তো আউটই করতে পারেননি আফগান বোলাররা। ৮৯ বলে হার না মানা ৭২ রানের ইনিংস খেলেছেন তিনি, যাতে ছিল ৬টি বাউন্ডারির মার

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে