আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ২১:২২

ফের বাংলাদেশের বিপক্ষে বিতর্কিত সিদ্ধান্ত!

অনলাইন ডেস্ক
ফের বাংলাদেশের বিপক্ষে বিতর্কিত সিদ্ধান্ত!

দলীয় ৮৭ রানে থার্ড আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে রান আউটের শিকার হন মুশফিকুর রহিম। রশিদ স্ট্যাম্পে বল লাগানোর আগেই কনুইয়ের ওপরের অংশে হাত লেগে স্ট্যাম্প ভেঙে যায়। ক্রিকেটের নিয়ম অনুযায়ী হাতে বল থাকা অবস্থায় হাতের কনুইয়ের নিচের অংশ দিয়ে আউট করা যাবে। কিন্তু ভিডিও রিপ্লেতে বারবার সেটা দেখা গেলেও টিভি আম্পায়ার সবাইকে অবাক করে দিয়ে আউটের সিদ্ধান্ত দেন। এমনকি ধারাভাষ্যকাররা আউটের সিদ্ধান্তে বেস অবাক হয়েছেন। `বেনিফিট অব ডা ডাউট` সব সময় ব্যাটসম্যানদের পক্ষে গেলেও বাংলাদেশের ক্ষেত্রে প্রায় সময়ই এমন সিদ্ধান্ত উল্টো হয়।    

এদিকে, টস জিতে বাংলাদেশ ব্যাটিংয়ে নামে। বরাবরের মতো আজকেও ওপেনিংয়ে নামেন লিটন দাস ও নাজমুল হোসেন। দলে থাকার পরও ওপেনিংয়ে নামেননি ইমরুল কায়েস।

অন্য দিনের তুলনায় অনেকটাই সাবলীলভাবে ব্যাটিং শুরু করেন দুই ওপেনার লিটন ও নাজমুল। ওভার প্রতি ৩ রান নিয়ে প্রথম উইকেট জুটিতে ভালো সংগ্রহের পথ দেখাতে থাকেন এই দুই ওপেনার। কিন্তু দলের পঞ্চম ওভারেই হোঁচট খায় বাংলাদেশ। অপ্রয়োজনীয় এক শট খেলতে গিয়ে ব্যক্তিগত ৬ রানে ক্যাচ আউট হয়ে যান নাজমুল। 

দলের খাতায় দুই রান যোগ হতে না হতেই সদ্য নামা মোহাম্মদ মিথুনও আউট হয়ে যান। মুজিব উর রহমানের বলে `এলবি`র ফাঁদে পড়েন মিথুন। মিথুন ২ বলে ১ রান করেন।  

১৮ রানে ২ উইকেট হারিয়ে ইনিংসের শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। নাজমুল ও মিথুন ব্যর্থ হলে দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও লিটন দাস। ওভার প্রতি সাড়ে ৩ রান নিয়ে ১০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৩৪ রান।

মুশফিক-লিটন বাংলাদেশের প্রাথমিক ধাক্কা সামলান। দুইজনে মিলে ৬৪ বলে ৫০ রানের পার্টনারশিপ গড়েন। দুইজনের অর্ধ-শতকের ওপর ভর করে বাংলাদেশ বড় সংগ্রহের স্বপ্ন দেখতে শুরু করে। কিন্তু রশিদ খান আসতেই বাংলাদেশের চিত্র বদলে যায়। ভালো খেলতে থাকা লিটনকে ব্যক্তিগত ৪১ রানে ফিরিয়ে দেন রশিদ। রশিদকে চার মারার পরেও বলেই উড়িয়ে মারতে যেয়ে আউট হন লিটন।

লিটন আউট হতে না হতেই সাকিব আল হাসান রান আউটের শিকার হন। সাকিব কোনো রান করেই আউট হন।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে