আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:২৫

আজ নিশ্চিত হয়েছে তিন পরিবর্তন দলে!

অনলাইন ডেস্ক
আজ নিশ্চিত হয়েছে তিন পরিবর্তন দলে!

এশিয়া কাপের ১৪তম আসরে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ বাদে খুব একটা ভালো খেলেনি বাংলাদেশ। গ্রপ পর্বের শেষ ম্যাচে পরাজয়ের পর সুপার ফোরের প্রথম ম্যাচেও হেরেছে টাইগাররা। ফলে টুর্নামেন্টে নিজেদের টিকিয়ে রাখতে হলে আজ সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে জয় ছাড়া কোনো পথ খোলা নেই মাশরাফিদের। তাই জয়ের লক্ষ্য নিয়েই রোববার সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ওয়ানডে ক্রিকেটে ছয়বার মুখোমুখি হয় বাংলাদেশ ও আফগানিস্তান। তিনবার করে জয় পেয়েছে দু’দল। তাই এই ম্যাচে জিতে এগিয়ে যেতে চাইবে টাইগাররা।

এদিকে, আজকের ম্যাচটি বাংলাদেশের জন্য প্রতিশোধেরও বটে। কেননা গ্রুপ পর্বের শেষ ম্যাচে এই আফগানদের কাছেই হারের মুখ দেখে বাংলাদেশ।

ওপেনিংয়ে তামিমের অনুপস্থিতি ও শান্ত-লিটনের নিয়মিত ব্যর্থতায় দেশ থেকে উড়িয়ে নেওয়া হয়েছে ইমরুল কায়েস ও সৌম্য সরকারকে। তাই আজ টাইগার একাদশে এই দুইজনকে দেখা যাবে যেতে পারে। তারওপর ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান বলেছেন, লিটন-শান্ত সুযোগ নষ্ট করেছে। তাই ওপেনিংয়ে যে পরিবর্তন আসছে তা নিশ্চিত। শান্তকে বাদ দিতেই হচ্ছে। সেখানে ইমরুল কায়েসই হয়তো আসতে চলছেন। তবে যদি লিটনকেও বাদ দেয়া হয় তাহলে সৌম্য-ইমরুল দুজনই ওপেনার হিসেবে টিকে যাবেন।

বাকী জায়গাগুলোতে তেমন একটা হেরফের হবে না। তিনে সাকিব, চারে মুশফিক, পাঁচে মিঠুন এবং ছয়ে মাহমুদউল্লাহই থাকছেন দলের ভরসা হয়ে। সাতে আজ মোসাদ্দেকের বদলে আরিফুলকে দেখা যেতে পারে। এশিয়া কাপে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে করেছেন মাত্র ৩৯ রান (১, ২৬, ১২)। তাই কপাল পুড়তে পারে মোসাদ্দেকের। আর শেষ দিকে হার্ড হিটিং অ্যাবিলিটির কারণে আরিফুলকে দলে দেখা যেতে পারে। এরপর আটে মিরাজ, নয়ে অধিনায়ক মাশরাফি এবং দশে মুস্তাফিজ। আর আজ রুবেল হোসেনের বদলে স্কোয়াডে আবু হায়দার রনিকে দেখা যেতে পারে। গ্রুপ পর্বে আফগানদের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছিলেন এই টাইগার পেসার। বাংলাদেশের সম্ভাব্য একাদশ

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, মোহাম্মদ মিথুন, লিটন দাস/সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন/আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি/ রুবেল হোসেন।

 

উপরে