আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:৫৮

বাংলাদেশকে লজ্জাজনকভাবে হারিয়ে যা বললেন রোহিত

অনলাইন ডেস্ক
বাংলাদেশকে লজ্জাজনকভাবে হারিয়ে যা বললেন রোহিত

সুপার ফোরের প্রথম ম্যাচে ভারতের কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হারলো টাইগাররা। বাংলাদেশের করা ১৭৩ রান টপকাতে নেমে ৮২ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রোহিত শর্মার দল।

ভারতীয় অধিনায়ক এবং ওপেনার রোহিত শর্মা একাই বলতে গেলে হারিয়ে দিয়েছেন বাংলাদেশকে। তিনি অপরাজিত থাকেন ৮৩ রানে। ১০৪ বলে ৫টি বাউন্ডারি এবং ৩টি ছক্কায় ইনিংস সাজান তিনি। বাংলাদেশের সাকিব আল হাসান এবং রুবেল হোসেন নেন একটি করে উইকেট।

বাংলাদেশের করা ১৭৩ রানের জবাব দিতে নেমে রোহিত শর্মা আর শিখর ধাওয়ানই তুলে ফেলেন ৬১ রান। ১৫তম ওভারে এসে সাকিব আল হাসান তুলে নেন শিখর ধাওয়ানের উইকেট। এরপর ২৪তম ওভারের শেষ বলে আম্বাতি রাইডুকে উইকেটের পেছনে মুশফিকের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন রুবেল হোসেন।

৩৬তম ওভারের তৃতীয় বলে মাশরাফিকে ছক্কা মেরে দলকে জয়ের বন্দরে পৌঁছাতে চেয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। ৩৭ বলে ৩৩ রান করেন আউট হন সাবেক ভারতীয় অধিনায়ক। শেষে দিনেশ কার্তিককে নিয়ে জয়ের বাকি কাজ শেষ করেন রোহিত শর্মা।

ম্যাচ শেষে ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘এটা খুবই নিয়ন্ত্রিতি পারফরম্যান্স ছিল। শুরু থেকেই আমাদের চেষ্টা ছিল তাদেরকে ১৭০ রানের নিচে বেধে রাখার। আমরা জানতাম ফ্লাড লাইটের আলোয় ব্যাটিংটা আরো উপযোগী হয়ে উঠে। কন্ডিশন খুবই চ্যালেঞ্জিং কিন্তু আমাদের বোলিং ইউনিট দূর্দান্ত ভাবে সেই কঠিন কাজটাকেই সহজ করে দিয়েছে। কুলদিপ এবং চাহাল প্রতি ম্যাচেই ভালো করছে। সব কিছুই আমাদের পরিকল্পনা মোতাবেক ঘটছে। আমরা এখন নিজেদের পিছনে নিয়ে যাবো যাতে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে সর্বোচ্চ প্রস্তুতি নিয়েই আবারো মাঠে নামতে পারি।’

বিডিটাইমস৩৬৫ডটকম/,জিএম

উপরে