আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০১৮ ১০:২২

মুশফিক-মোস্তাফিজের খেলা নিয়ে যা বললেন মাশরাফি

অনলাইন ডেস্ক
মুশফিক-মোস্তাফিজের খেলা নিয়ে যা বললেন মাশরাফি

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন আর পূরণ হল না বাংলাদেশের। আফগানিস্তানের বিপক্ষে ১৩৬ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়ে এশিয়া কাপের গ্রুপ পর্ব শেষ করেছে মাশরাফি বিন মর্তুজার দল। তবে এই ম্যাচে খেলেননি দলের মূল দুই শক্তি মুশফিকুর রহিম এবং মুস্তাফিজুর রহমান।

মূলত শুক্রবার ভারতের বিপক্ষে ম্যাচের কথা মাথায় রেখেই বিশ্রাম দেয়া হয়েছিল তাঁদের বলে জানিয়েছেন টাইগার কাপ্তান মাশরাফি বিন মর্তুজা। রোহিত শর্মার দলের মুখোমুখি হওয়ার আগে যেন পরিপূর্ণ সতেজ থাকতে পারেন তাঁরা সেটাই মূল উদ্দেশ্য ছিল।

মাশরাফি বলেছেন, আমাদের আগামীকাল একটি বড় ম্যাচ রয়েছে এবং ছেলেদের সতেজ থাকতে হবে। এই গরমে টানা দুইটি ম্যাচ খেলা একটু কঠিন। তামিম দেশে ফিরে গিয়েছে, মুশিকে বিশ্রাম দেয়া হয়েছে, মুস্তাফিজুর ইনজুরি থেকে ফিরেছে বিধায় তাঁকেও আজ বিশ্রামে রাখা হয়েছে। তবে তারা আগামীকাল খেলবে।’

আফগানদের বিপক্ষে এই ম্যাচে টাইগারদের ব্যাটিং লাইন আপের দৈন্যদশা যেন প্রকটভাবে ফুটে উঠেছিল। মাত্র ১১৯ রানে অলআউট হয়ে যাওয়া তারই চাক্ষুষ প্রমাণ বলা চলে। যদিও ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও এদিন হতাশা উপহার দিয়েছেন টাইগার বোলাররা।

এদিন বল হাতে শুরুটা ভাল করলেও সেই ধারা অব্যাহত রাখতে ব্যর্থ হয়েছেন বোলাররা। ১৬০ রানে আফগানদের ৭ উইকেট পরে যাওয়ার পর শেষ ১০ ওভারে দুই লোয়ার অর্ডার ব্যাটসম্যান গুলবাদিন নাইব এবং রশিদ খানের ব্যাটে চ্যালেঞ্জিং পুঁজি দাঁড়া করায় আফগানিস্তান। আর তখনই ম্যাচের মোড় ঘুরে যায় আফগানদের দিকে। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও তাই স্বীকার করেছেন বিষয়টি,

‘আমার মতে ৪০ ওভার থেকেই আফগানিস্তান আমাদের পরাস্ত করেছিল। তারা আসলেই অনেক ভাল খেলেছে এবং আমরা ভাল বোলিং করিনি শেষ ১০ ওভারে এবং ব্যাটিংও সন্তোষজনক ছিল না,’ বলেছেন মাশরাফি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে