আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:৩৫

দুর্দান্ত বোলিং করছেন সাকিব আল হাসান

অনলাইন ডেস্ক
দুর্দান্ত বোলিং করছেন সাকিব আল হাসান

ম্যাচের ২৬ তম ওভার করতে এসে আবারো উইকেট পেলেন সাকিব আল হাসান। আফগান অধিনায়ক আসগার আফগানকে ব্যক্তিগত ৮ রানে ফিরিয়ে দেন। ২৭ ওভারে আফগানদের সংগ্রহ ১১০ রান ৪ উইকেটের বিনিময়ে।

এই সাকিবেরই এশিয়া কাপের খেলা নিয়ে সংশয় ছিল অনেক। হাতের ইনজুরির কারণে এশিয়া কাপই খেলা হচ্ছিলো না তাঁর। তবে ইনজুরি থেকেও দেশ যে আগে সেটাই প্রমাণ করে দিলেন সাকিব। আফগানদের সঙ্গে গুরুত্বপূর্ণ ম্যাচে সাকিব পরপর দুই ওভারে এসে দুই উইকেট তুলে নিলেন।

এই আফগানদের বিরুদ্ধে মাঠে নামার আগে গুজব ছড়ায় সাকিব আফগানদের বিপক্ষে খেলছেন না। দেশে ফিরে আসছেন। এতো কিছুর পরেও সাকিব ঠিকই পরপর দুই ওভারে দুই উইকেট তুলে বাংলাদেশকে সুবিধাজনক অবস্থায় নিয়ে গেছেন।  

এদিকে, ম্যাচের দ্বিতীয় ওভারেই বাংলাদেশ উইকেট দখল করে। নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ওভারে বোলিংয়ে এসেই উইকেট পান অভিষিক্ত আবু হায়দায় রনি। দুই বলে দুই চার হাকানো ইহসানউল্লাহকে আউট করে দুই চারের প্রতিশোধ তোলেন।

দলীয় ২৮ রানে বাংলাদেশ দ্বিতীয় উইকেটের পতন ঘটায়। রহমত শাহ্‌কে ব্যক্তিগত ১০ রানে আউট করে প্রথম ম্যাচেই ৩ ওভারের বোলিং স্পেলে ২ উইকেট তুলে নেন রনি। ১০ ওভার শেষে আফগানদের সংগ্রহ দাঁড়ায় ৩৭ রান দুই উইকেটের বিনিময়ে।

আফগানদের দ্রুত দুই উইকেট পড়ে গেলে মোহাম্মদ শেহজাদ ও হাসমাতুল্লাহ শাহিদি প্রাথমিক বিপর্যয় সামলান। ম্যাচের ২০ তম ওভারে বাংলাদেশ আবারো আফগানদের উইকেটের পতন ঘটায়। সাকিব আল হাসানের বলে শেহজাদ উড়িয়ে মারতে যেয়ে বাউন্ডারিতে আউট হন। বাউন্ডারিতে দুর্দান্ত ক্যাচ ধরেন আবু হায়দার। শেহজাদ ৪৭ বলে ৩৭ রান করেন।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে একাদশে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। ইনজুরির কারণে তামিম ইকবাল প্রথম ম্যাচের পরই এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন। আর আজ বিশ্রামে রাখা হয়েছে মুশফিকুর রহিম ও মোস্তাফিজুর রহমানকে। একাদশে ঢুকেছেন মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত ও আবু হায়দার রনি।

এই ম্যাচের মাধ্যমে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হচ্ছে নাজমুল হোসেন শান্ত এবং আবু হায়দার রনির। নাজমুল হোসেন শান্ত এর আগে জাতীয় দলের হয়ে একটি টেস্ট ম্যাচ খেলেছেন। আর আবু হায়দার রনি জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত দশটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

‘বি’ গ্রুপ থেকে বাংলাদেশ ও আফগানিস্তান দুই দলেরই ইতোমধ্যে সুপার ফোর নিশ্চিত হয়ে গিয়েছে। আজকের ম্যাচের ফলাফল সুপার ফোরের সূচি নির্ধারণেও কোনো প্রভাব ফেলবে না। তাই দুই দলের জন্যই এই ম্যাচটি শুধু নিয়মরক্ষার। সুপার ফোরের ম্যাচে আগামীকাল ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। আর পাকিস্তানের মুখোমুখি হবে আফগানিস্তান।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে