আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০১৮ ০৭:৪৮

শুক্রবার বাংলাদেশ-ভারত হাইভোল্টেজ ম্যাচ

অনলাইন ডেস্ক
শুক্রবার বাংলাদেশ-ভারত হাইভোল্টেজ ম্যাচ

এখনো গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ শেষ হয়নি। এখন পর্যন্ত খেলার পর বাংলাদেশ ‘বি’ গ্রুপের শীর্ষে অবস্থান করছে। শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি মাঠে না গড়াতেই হয়ে গেছে সুপার ফোরের সূচি নির্ধারণ! সেটা নিয়ে সমালোচনাও কম হচ্ছে না।

গ্রুপ পর্বের ম্যাচ শেষ হওয়ার আগেই পরিবর্তিত সূচি প্রকাশ করে ফেলেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। সেখানে দেখা যাচ্ছে, ভারতের সবগুলো ম্যাচ রাখা হয়েছে দুবাইতে আর বাকি দলগুলোকে খেলতে হবে দুবাই এবং আবুধাবিতে।

ইতোমধ্যেই ভ্রমণক্লান্তি থেকে বাঁচতে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছে চিঠি পাঠিয়েছিল ভারতীয় বোর্ড। সেখানে তারা বলেছিল, ভারতের খেলাগুলো যেন শুধু দুবাইতে রাখা হয়।

এরই মধ্যে গ্রুপ পর্বের ম্যাচগুলো শেষ হওয়ার আগেই মঙ্গলবার রাতে এসিসি সুপার ফোরের সূচি নির্ধারণ করে। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে পরিবর্তিত সূচি প্রকাশ করে তারা।

সেই সূচি অনুসারে বৃহস্পতিবার আফগানিস্তানকে হারালেও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ থাকছে না বাংলাদেশের। যদিও আগের সূচি অনুযায়ী, সুপার ফোরের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে দুবাইতে।

‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন এবং গ্রুপ ‘বি’ রানারআপ সেখানে মুখোমুখি হওয়ার কথা ছিল। অথচ আফগানিস্তানের সঙ্গে খেলার আগেই এসিসি ঠিক করে ফেলেছে, সুপার ফোরের প্রথম ম্যাচ হবে ভারত এবং বাংলাদেশের মধ্যে।

এটা রীতিমতো বিস্ময়কর। কারণ, আগে থেকেই এসিসি ধরে নিয়েছে, আফগানিস্তানের কাছে হেরে যাবে বাংলাদেশ। এদিকে ২০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে খেলেই বাংলাদেশ দলকে ছুটতে হবে দুবাইয়ে। পরদিন বিকেল সাড়ে ৩টায় আবার নেমে পড়তে হবে মাঠে।

এশিয়া কাপের পরিবর্তিত সূচি

২১ সেপ্টেম্বর শুক্রবার
ভারত বনাম বাংলাদেশ (দুবাই)
পাকিস্তান বনাম আফগানিস্তান (আবুধাবি)

২৩ সেপ্টেম্বর রোববার
ভারত বনাম পাকিস্তান (দুবাই)
বাংলাদেশ বনাম আফগানিস্তান (আবুধাবি)

২৫ সেপ্টেম্বর মঙ্গলবার
ভারত বনাম আফগানিস্তান (দুবাই)

২৬ সেপ্টেম্বর বুধবার
বাংলাদেশ বনাম পাকিস্তান (আবুধাবি)

২৮ সেপ্টেম্বর শুক্রবার
ফাইনাল (দুবাই)

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে