আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:২৪

ভিভিএস লক্ষ্মণের সঙ্গে তুলনায় গর্বিত মাহমুদউল্লাহ

অনলাইন ডেস্ক
ভিভিএস লক্ষ্মণের সঙ্গে তুলনায় গর্বিত মাহমুদউল্লাহ

২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভিভিএস লক্ষ্মণ। তবুও আলোচনায় থেকে গেছেন তিনি। চরম বিপর্যয়ের মুহূর্তে দলের হাল ধরার অসামান্য ক্ষমতা, নিজস্ব ব্যাটিং স্টাইল, ক্রিকেটীয় টেকনিক, যে কোনো পরিস্থিতিতে মাথা ঠান্ডা রাখার সক্ষমতা, কাউকে আঘাত না করা, ক্রিকেটীয় পরিপন্থী আচরণ না করার কারণেই চিরস্মরণীয় হয়ে থাকবেন তিনি। সেই কিংবদন্তির সঙ্গে তুলনা করা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। এতে দারুণ গর্বিত বাংলাদেশি ব্যাটসম্যান।

সম্প্রতি মাহমুদউল্লাহর এক দীর্ঘ সাক্ষাৎকার নেন মধ্যপ্রাচ্যভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম গাল্ফ নিউজের জ্যেষ্ঠ সাংবাদিক। তিনি মিস্টার কুলকে প্রশ্ন ছুড়ে দেন-নানা কারণে আপনাকে লক্ষ্মণের সঙ্গে তুলনা করা হয়। বিশেষত পেস বলে কভার দিয়ে উড়ন্ত ড্রাইভ শটের কারণে। অনেকে বলেন এ শটটি নাকি অবিকল ভারতীয় কিংবদন্তির মতো। আপনার অভিমত কী?

জবাবে মাহমুদউল্লাহ বলেন, এটি অনেক বড় সম্মান। লক্ষ্মণ তার দেশের গ্রেট ক্রিকেটদূত। তার সময়ে তিনি ভারতীয় দলের খুবই নির্ভরযোগ্য ব্যাটসম্যান ছিলেন। সুতরাং, তার সঙ্গে তুলনা হওয়াটা গর্বের।

১৫ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াচ্ছে এশিয়া কাপের ১৪তম আসর। উদ্বোধনী ম্যাচে শ্রীলংকার বিপক্ষে লড়বে বাংলাদেশ। সেই ম্যাচ নিয়েও ওই সাংবাদিকের সঙ্গে কথা বলেছেন মাহমুদউল্লাহ। তিনি বলেন, শ্রীলংকার বিপক্ষে সাম্প্রতিক সময়ে আমাদের সুখের স্মৃতি আছে। তবে তা নিয়ে পড়ে থাকলে চলবে না। আমি মনে করি, লংকানরা খুবই ভালো দল। এ মুহূর্তে তারা ভালো ক্রিকেট খেলছে। সুতরাং তাদের পরাজিত করা সহজ হবে না। ওদের হারাতে সর্বোচ্চটা উজাড় করে দিতে হবে। সর্বোপরি, আমরা গোটা টুর্নামেন্টে ভালো করতে চায়। দলের সবাই ভালো খেলতে মরিয়া।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে