আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:০৫

ফিটনেস পরীক্ষায় আশরাফুলের অবিশ্বাস্য সাফল্য!

অনলাইন ডেস্ক
ফিটনেস পরীক্ষায় আশরাফুলের অবিশ্বাস্য সাফল্য!

প্রথমবারের মতো ঘরোয়া ক্রিকেটে ফিটনেস পরীক্ষার প্রচলন শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটারদের ফিটনেস যাচাই করতে জাতীয় ক্রিকেট লীগকে (এনসিএল) সামনে রেখে এরই মধ্যে বিপ টেস্ট শুরু হয়েছে।

আর এই পরীক্ষায় অভাবনীয় সাফল্য লাভ করেছেন ঢাকা মেট্রোর মোহাম্মদ আশরাফুল। পরীক্ষায় ১২তে ১১.৪ পয়েন্ট পেয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকলেও যে নিজেকে যথেষ্ট ফিট রেখেছেন সাবেক এই অধিনায়ক সেটি এর মাধ্যমেই প্রমাণিত হল। দারুণ এই সাফল্যে স্বভাবতই বেশ উল্লসিত সাবেক টাইগার অধিনায়ক আশরাফুল। বিসিবির এই উদ্যোগের ভূয়সী প্রশংসাও করেছেন তিনি।

বলেছেন, ‘বিপ টেস্ট নিয়ে অবশ্যই এটা খুবই ভাল একটা উদ্যোগ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। টুর্নামেন্ট শুরু হওয়ার আগে প্রতিটা দলের প্লেয়ারদের ফিটনেস টেস্ট নেয়া হচ্ছে। আজ আমাদের ঢাকা মেট্রোর ছিল। এই প্রস্তুতিটা আসলে খুবই দরকার।’

যেকোনো টুর্নামেন্টের আগে নিজেদের ফিটনেস সম্পর্কে অবগত হওয়াটা অনেক বেশি জরুরী বলেই মনে করছেন অ্যাশ। এই পরীক্ষার মাধ্যমে সেটি সম্ভব হচ্ছে সকলের জন্য।

সামনে আরও উন্নতি করার লক্ষ্যমাত্রার কথা উল্লেখ করে আশরাফুলের ভাষ্য, ‘একটা টুর্নামেন্টের আগে যদি আমরা দল হিসেবে অনুশীলন করতে পারি, যার যার ফিটনেসের অবস্থা যদি আমরা জানি তাহলে ভাল হয়। আগে দেখা যেত আমরা দুই-তিনটা ম্যাচ খেলার পর ফিটনেস সম্পর্কে সচেতনতা আসত। এখন কিন্তু আমরা প্রায় সাবাই সচেতন। আজ ১১.৪ (১২ তে) এসেছে, বিপ টেস্টে যা খুবই ভাল। আশা করব যে সামনে আরও উন্নতি হবে।’

উল্লেখ্য কিছুদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা উঠে গিয়েছে মোহাম্মদ আশরাফুলের। এবার জাতীয় দলে জায়গা পাওয়ার লক্ষ্য নিয়েই পুরোদমে কাজ করে যাচ্ছেন তিনি। চালিয়ে যাচ্ছেন ফিটনেস ক্যাম্পও। আর তারই ধারাবাহিকতায় এবার ১২ তে ১১.৪ পেয়ে উত্তীর্ণ হলেন তিনি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে