আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:৪৭

এশিয়া কাপের সেরা একাদশে ৫ বাংলাদেশি!

অনলাইন ডেস্ক
এশিয়া কাপের সেরা একাদশে ৫ বাংলাদেশি!

এশিয়ার ক্রিকেট খেলা দেশের সংখ্যা মাত্র ৬টি। কিন্তু ক্রিকেট বিশ্বে এই ৬ দলের ৫টি দলের অবস্থান বেশ শক্ত। ইংল্যান্ড,অস্ট্রেলিয়ার মত ক্রিকেট পরাশক্তিদের সাথে বেশ ভালোভাবেই লড়ে যাচ্ছে এশিয়ার দলগুলো। আর সে তালিকায় ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কার সাথে রয়েছে বাংলাদেশ-আফগানিস্তানের নামও।

তবে তাদেরকে ছাড়াও নিজেদের মেলে ধরতে প্রস্তুত নবাগত নেপাল। বিশেষ করে দলটির স্পিনার সন্দীপ লামচিন বর্তমানে বেশ সুনাম কুড়াচ্ছেন।

এই মুহূর্তে এশিয়ার সেরা ক্রিকেটারদের নিয়ে বিডিটাইমস৩৬৫ এর পাঠকদের মতামতের ভিত্তিতে একটি একাদশ নির্বাচন করা হয়েছে। মূলত এশিয়া কাপে অংশ নেওয়া খেলোয়াড়দের সাম্প্রতিক ওয়ানডে পারফরম্যান্সের উপর ভিত্তি করেই তৈরি করা হয়েছে এই একাদশ। সেরা একাদশে তাই জায়গা করে নিয়েছেন ৫ বাংলাদেশি। আর এশিয়ার পরাশক্তি ভারত ও পাকিস্তান থেকে আছেন দুইজন করে ক্রিকেটার। শ্রীলঙ্কা ও আফগানিস্তান থেকে আছেন মাত্র একজন করে ক্রিকেটার।

ওপেনিংয়ে ভারতের রোহিত শর্মার সঙ্গী হিসেবে আছেন এই মুহূর্তে বাংলাদেশের সেরা ওয়ানডে ব্যাটসম্যান তামিম ইকবাল। এরপর ওয়ান ডাউন পজিশনে রাখা হয়েছে পাকিস্তানের বাবর আজমকে। মিডল অর্ডারের ব্যাটিং সামলানোর জন্য সেরা পছন্দ তিন বাংলাদেশি সাকিব, মুশফিক ও মাহমুদুল্লাহ।

সাত নম্বরে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়ছেন শ্রীলঙ্কান অধিনায়ক এঞ্জেলো ম্যাথিউস। আর বোলার হিসেবে আফগান লেগ স্পিনার রশিদ খান, ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ ও পাকিস্তানি হাসান আলীর সঙ্গে বাংলাদেশের 'কাটার মাস্টার' মুস্তাফিজুর রহমান। এই একাদশের কাউকে অধিনায়ক হিসেবে বেছে না নিলেও শ্রীলঙ্কান অধিনায়ক এঞ্জেলো ম্যাথিউসের অধিনায়কত্বের প্রশংসা করা হয়েছে। তাকে দলে রাখা হয়েছে এই যুক্তিতেই।

এশিয়া কাপের সেরা একাদশঃ

তামিম ইকবাল, রোহিত শর্মা, বাবর আজম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, এঞ্জেলো ম্যাথিউস (সম্ভাব্য অধিনায়ক), রশিদ খান, হাসান আলী, জাসপ্রিত বুমরাহ ও মুস্তাফিজুর রহমান।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে