আপডেট : ১৪ আগস্ট, ২০১৮ ১৭:০০

ইংল্যান্ডে দুর্দান্ত খেলছেন আশরাফুল

অনলাইন ডেস্ক
ইংল্যান্ডে দুর্দান্ত খেলছেন আশরাফুল

পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে সোমবার থেকে মুক্ত মোহাম্মদ আশরাফুল। ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে ৫ বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন আশরাফুল। দুই বছর আগে ঘরোয়া ক্রিকেটে খেলার ছাড়পত্র পেলেও আন্তর্জাতিক ক্রিকেট ও ফ্র্যাঞ্চাইজি লিগে নিষিদ্ধই ছিলেন। সেটিও এখন আর নেই। আশরাফুল এখন বিবেচিত হতে পারবেন জাতীয় দলের জন্যও।

যদিও আগের দিন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়ে দিয়েছেন, ‘আশরাফুলের জন্য জাতীয় দলে আপাতত জায়গা নেই। তাকে ফিটনেস সহ অনেক কিছু প্রমাণ করে ফিরতে হবে।’

গেল প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফর্ম করা আশরাফুল কিন্তু এমনিতে দারুণ খেলে চলেছেন। বর্তমানে ইংল্যান্ড সফরে রয়েছেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। সেখানে ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্টে খেলছেন। আর সেখানেই ব্যাটে রানের জোয়ার আশরাফুলের।

রোববারই যেমন ৪০ ওভারের ম্যাচে ৯৪ রানের ইনিংস খেলেছেন আশরাফুল। এছাড়া একম্যাচে একটি শতকও হাঁকিয়েছেন তিনি। টি-টুয়েন্টি টুর্নামেন্টে ৯৭, অপরাজিত ৭৬ ও ৪৪ রানের ইনিংসও খেলেছেন। এক ম্যাচে অবশ্য শূন্য রানে আউট হয়েছিলেন। ঢাকা প্রিমিয়ার লিগের ফর্মটাই যেন বহন করে চলেছেন বাংলাদেশের ক্রিকেটের প্রথম সুপারস্টার।

গেল প্রিমিয়ার লিগে কলাবাগান ক্রীড়াচক্র ভালো করতে না পারলেও দলের হয়ে আশরাফুল ব্যাট হাতে দুর্দান্ত সব কীর্তি গড়েন। টানা তিন ম্যাচে সেঞ্চুরিসহ করেন মোট ৫টি সেঞ্চুরি। দক্ষিণ আফ্রিকার আলভিরো পিটারসনের পর যা লিস্ট ‘এ’ ক্রিকেটে এক মৌসুমে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড। আশরাফুলের এই ফর্মটাই ভক্তদের আশাবাদি করছে।

যদিও বয়সটা এখন তার ৩৪। বাংলাদেশের প্রেক্ষাপটে এই বয়সে নিজেকে প্রমাণ করে জাতীয় দলে ফেরার নজির কমই। তবে বাংলাদেশের ক্রিকেটে অনেক প্রথমের জনক আশরাফুল তা পারবেন বলেই বিশ্বাস ভক্তদের।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে