আপডেট : ১১ জুলাই, ২০১৮ ২১:১৯

টি-টোয়েন্টিতে কেনিয়ার বিশ্বরেকর্ড

অনলাইন ডেস্ক
টি-টোয়েন্টিতে কেনিয়ার বিশ্বরেকর্ড

ক্রিকেট খেলার সক্ষমতা যাচাইয়ের প্রধান মানদণ্ড হিসেবে টেস্ট ক্রিকেটেকেই ভাবা হয়। বিশ্লেষকদের কাছে এটাই আসল ক্রিকেট। কিন্তু সেই আসল ক্রিকেটের যোগ্যতা অর্জন করতে পারেনি কেনিয়া।

২০০৩ সালে ওয়ানডে ম্যাচ খেলার মর্যাদা পাওয়া দলটি বাজে পারফরম্যান্সের কারণে ২০১৪ সালে যোগ্যতা হারায়। অন্যদিকে ক্রিকেটের হর্তাকর্তাদের অন্যতম অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে দলীয় সর্বোচ্চ স্কোর অস্ট্রেলিয়ার।

২০১৬ সালে শ্রীলংকা সফরে পাল্লেকেল্লে স্টেডিয়ামে ৩ উইকেটে ২৬৩ রান করে ইতিহাস গড়েছিল অস্ট্রেলিয়া। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অসিদের গড়া সেই ইনিংসটিই দলীয় সর্বোচ্চ রানের স্কোর।

অসিদের সেই রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়েছে আইসিসির সহযোগী সদস্য দল কেনিয়া। আইসিসির ১৮টি সহযোগী সদস্যদের নিয়ে একটি প্রতিযোগিতার আয়োজন করে।

টি-টোয়েন্টিরে সেই প্রতিযোগিতায় রুয়ান্ডার বিপক্ষে ৬ উইকেটে ২৭০ রানের ইনিংস গড়ে নতুন ইতিহাস গড়েছে কেনিয়া। ইনিংসে ২০টি ছক্কা হাঁকান কেনিয়ার ব্যাটসম্যানরা। দলের হয়ে অ্যালেক্স ওবান্দ এবং কলিন্স ওবুই ২২ ও ২৫ বলে ৬৩ রান করে করেন। টার্গেট তাড়া করতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৭ রান করতে সক্ষম হয় রুয়ান্ড।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে