আপডেট : ২০ জুন, ২০১৮ ১১:২৭

বিশ্ব টি-টোয়েন্টির বাছাইয়ে নারী দলের স্কোয়াড

অনলাইন ডেস্ক
বিশ্ব টি-টোয়েন্টির বাছাইয়ে নারী দলের স্কোয়াড

মালয়েশিয়ায় নারী এশিয়া কাপ জয়ের পর বাংলাদেশ নারী ক্রিকেট দলের সামনে এখন বিশ্ব টি-টোয়েন্টির বাছাইপর্বের চ্যালেঞ্জ। নেদারল্যান্ডসে বিশ্ব টি-টোয়েন্টির বাছাইয়ে অংশ নেয়ার আগে আয়ারল্যান্ডে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে সালমা খাতুনের দল। এই দুই সিরিজের জন্য বাংলাদেশ দলের স্কোয়াড ঘোষণা দিয়েছে বিসিবি।

এশিয়া কাপ জেতা দল থেকে শুধু কমেছেন একজন ক্রিকেটার। মালয়েশিয়ার টুর্নামেন্টে ১৫ জনের স্কোয়াড থাকলেও, আয়ারল্যান্ড-নেদারল্যান্ডস সফরে থাকছেন ১৪ জন। এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন কেবল অফস্পিনিং অলরাউন্ডার জানাতুল ফেরদৌস সুমনা। তবে ৪ জনের স্ট্যান্ডবাই তালিকায় রয়েছেন তিনি।

বিশ্ব টি-টোয়েন্টির বাছাইয়ের আগে আগামী রোববার আয়ারল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। বিশ্ব টি-টোয়েন্টির প্রস্তুতির অংশ হিসেবেই আয়োজিত এই সিরিজের ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে আগামী ২৮,২৯ জুন ও ১ জুলাই তারিখে।

আয়ারল্যান্ড থেকে আর দেশে ফিরবেন না রুমানা-সালমারা। সেখান থেকেই সরাসরি নেদারল্যান্ডসে বিশ্ব টি-টোয়েন্টির বাছাইপর্বে খেলতে চলে যাবেন তারা। আগামী ৭ জুলাই শুরু হয়ে ১৪ জুলাই শেষ হবে বিশ্ব টি-টোয়েন্টির বাছাইপর্ব।

প্রথম দিনেই পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে নারী দল। তবে তার আগে ৫ জুলাই স্কটল্যান্ড নারী দলের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে সালমার দল। বাছাই গ্রুপে বাংলাদেশ দলের অন্য দুই প্রতিপক্ষ স্বাগতিক নেদারল্যান্ডস এবং সংযুক্ত আরব আমিরাত। বাছাইপর্বের সেরা দুই দল পাবে সংযুক্ত আরব আমিরাতের মূল পর্বের টিকিট।

৮ জুলাই নিজেদের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ। নিজেদের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ১০ জুলাই খেলবে নারী দল।

আয়ারল্যান্ড সফর ও বিশ্ব টি-টোয়েন্টির বাংলাদেশ স্কোয়াড : রুমানা আহমেদ, সালমা খাতুন, নিগার সুলতানা, ফারজানা হক, খাদিজা তুল কুবরা, ফাহিমা খাতুন, আয়েশা রহমান, শামিমা সুলতানা, নাহিদা আক্তার, পান্না ঘোষ, লিলি রানি বিশ্বাস, সানজিদা ইসলাম, শারমিন সুলতানা এবং জাহানারা আলম।

স্ট্যান্ডবাই: জান্নাতুল ফেরদৌস সুমনা, সুরাইয়া আজমিন, মুর্শিদা খাতুন এবং লতা মণ্ডল।

উপরে