আপডেট : ২৫ মে, ২০১৮ ১০:৪৮

ইনজুরিতে কাউন্টি শেষ কোহলির!

অনলাইন ডেস্ক
ইনজুরিতে কাউন্টি শেষ কোহলির!

বিশ্ব ক্রিকেটে বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু ইংল্যান্ডের মাটিতে পরিসংখ্যানটা বেশ নাজুক আধুনিক ক্রিকেটের এই ব্যাটিং জিনিয়াসের। আগামী জুলাইতে টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে যাওয়ার কথা রয়েছে ভারতীয় ক্রিকেট দলের।

তার আগে ইংলিশ কন্ডিশনের সাথে নিজেকে মানিয়ে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলার কথা ছিল কোহলির। কাউন্টির দল ‘সারে’র সাথে ৪ ম্যাচের জন্য চুক্তিও করেছিলেন ভারতীয় অধিনায়ক। কিন্তু আইপিএলে পাওয়া ঘাড়ের চোটের কারণে কাউন্টি খেলে নিজেকে ইংল্যান্ড সফরের জন্য প্রস্তুত করার পরিকল্পনা সফল হচ্ছে না কোহলির।

আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলার সময় চলতি মাসের ১৭ তারিখে ঘাড়ে ব্যথা পান কোহলি। সেসময় এই ব্যথাকে তেমন গুরুত্ব দেননি ভারতীয় অধিনায়ক। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) মেডিকেল পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছে কমপক্ষে ১ মাসের বিশ্রামে থাকতে হবে ২৯ বছর বয়সী এই ব্যাটিং জিনিয়াসকে।

আনুষ্ঠানিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিসিআই জানায়, ‘জুনে সারে’র হয়ে কাউন্টি খেলার কথা ছিল বিরাট কোহলির। কিন্তু এখন আর সেটি সম্ভব হচ্ছে না। বিসিসিআই মেডিকেল টিমের যথাযথ পর্যবেক্ষণ এবং বেশ কিছু পরীক্ষার পরেই তাকে কাউন্টি ক্রিকেট থেকে নিজের নাম সরিয়ে নিতে বলা হয়েছে। ভারতীয় অধিনায়ক এখন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাবেন। জুনের মাঝামাঝি ব্যাঙ্গালুরুতে পুনরায় অনুশীলন শুরু করতে পারবেন তিনি।’

গত ১২ মাসে ভারতের ৯ টেস্টে সবক’টিতে খেলেছেন কোহলি। ছিলেন ৩২টি ওয়ানডে ম্যাচের ২৯টিতেই। তবে টি-টোয়েন্টি খেলেছেন বেছে বেছে। এই সময়ে ভারত মোট ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও কোহলি খেলেছেন ৯টিতে। তবে চলতি আইপিএলে ২ মাস সময়ের মধ্যে ১৪টি ম্যাচ খেলার ধকল নিতে পারেনি ভারতীয় অধিনায়কের শরীর। যার ফলে পড়তে হলো ইনজুরিতে, শেষ হয়ে গেলো কাউন্টি খেলার পরিকল্পনা।

উপরে