আপডেট : ২১ মে, ২০১৮ ০৮:৫০

রাজস্থানকে চেন্নাইয়ের ‘উপহার’

অনলাইন ডেস্ক
রাজস্থানকে চেন্নাইয়ের ‘উপহার’

প্লে-অফে যেতে হলে গেইলদের কমপক্ষে ৫৩ রানে হারাতে হতো চেন্নাইকে। সেটা প্রায় অসম্ভবই ছিল। কেননা পাঞ্জাব ১৯.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৫৩ রান সংগ্রহ করে। আর সে হিসেবে চেন্নাই ১০১ রান করলেই প্লে-অফে চলে যাবে রাজস্থান। ছিটকে যাবে পাঞ্জাব। কিন্তু পারল না পাঞ্জাব। চেন্নাই পেল ৫ উইকেটের জয়, আর শেষ দল হিসেবে প্লে-অফে রাজস্থান রয়্যালস।

অথচ রাজস্থানের প্লে-অফে যাওয়াই বেশ কঠিন মনে হচ্ছিলো। তুলনামূলক সহজ সমীকরণ ছিল মুম্বাইয়ের সামনে। কিন্তু বেঙ্গালুরুকে বিদায় করে এবং মুম্বাইয়ের হারে প্লে-অফের চতুর্থ দল এখন রাজস্থান।

পাঞ্জাবের দেওয়া ১৫৪ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই বিপদে পড়ে চেন্নাই। মাত্র ২৭ রানের মাথায় ৩ উইকেট তুলে নিয়ে অঘটন ঘটানোর আশা দেখায় পাঞ্জাব। এরপর উইকেটে নামা হারভজন ও সুরেশ রায়না চেন্নাইকে সামনে এগিয়ে নিয়ে যান। কিন্তু দলীয় ৫৮ রানে হারভজন  ১৯ রান করে বিদায় নেন। তখনও মনে হচ্ছিলো হয়তো পাঞ্জাব চেন্নাইকে ১০০ রানের মধ্যেই আটকে রাখবে। কিন্তু  তখনই দীপক চাহারের সঙ্গে রায়নার ৫৬ রানের জুটিতে সহজেই নিশ্চিত হয়ে যায় পাঞ্জাবের বাদ পড়া। আর চেন্নাই ১৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌছে যায়।  ভাহার ২০ বলে এক চার ও ৩ ছয়ে ৩৯ রানে আউট হন। রায়না ৪৮ বলে ৪ চার ও ২ ছয়ে ৬১ রানে অপরাজিত থাকেন। পাশাপাশি অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ১৬ রানে অপরাজিত ছিলেন।  পাঞ্জাবের পক্ষে দুটি করে উইকেট নেন রাজপুত ও রবিচন্দ্রন অশ্বিন।

উপরে