আপডেট : ২০ মে, ২০১৮ ২১:৩৮

প্লে-অফে খেলতেপাঞ্জাবের সামনে ৫৩ রানের বাঁধা!

অনলাইন ডেস্ক
প্লে-অফে খেলতেপাঞ্জাবের সামনে ৫৩ রানের বাঁধা!

আজ একাদশ আইপিএলের ৫৬তম ম্যাচে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও কিংস ইলাভেন পাঞ্জাব। আর ম্যাচে টস জিতে পাঞ্জাবকে ব্যাটিংয়ে পাঠিয়েছে চেন্নাই। আজকের ম্যাচটি পাঞ্জাবের জন্য বেশ গুরুত্বপূর্ণ। কেননা আজ হেরে গেলেই প্লে-অফের আশা শেষ হয়ে যাবে গেইলদের। আর প্লে-অফে যেতে হলে গেইলদের কমপক্ষে ৫৩ রানে হারাতে হবে চেন্নাইকে।

সেটা প্রায় অসম্ভবই বলে মনে হচ্ছে। কেননা পাওয়ার প্লে’র ৬ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২৯ রান সংগ্রহ করেছে পাঞ্জাব। তাই ৫৩ রানে জয়ে আশা করাটা কিছুটা আলাদিনের চেরাগ পাওয়ার মতই হবে পাঞ্জাবের জন্য। তবে এটা টি২০ ক্রিকেট। যেকোন কিছুই হতে পারে।

এদিকে, প্লে অফের টিকেট পেয়ে ইতিমধ্যে পরের রাউন্ড খেলা নিশ্চিত করেছে হায়দরাবাদ, চেন্নাই ও কলকাতা। আর প্লে অফ টিকেট পাবে আরও একটি দল। এই একটি জায়গার জন্য অপেক্ষা করছে ২ টি দল। রাজস্থান ১৪ পয়েন্ট নিয়ে এগিয়ে। অন্য দিকে মুম্বাইয়ের সামনে সুযোগ ছিল কিস্তু দিনের প্রথম ম্যাচে হেরে বাদ হয়ে যায় তারা।

রাজস্থান ১৪ পয়েন্ট নিয়ে অবস্থান করছে পয়েন্ট তালিকার চারে। নেট রান রেট হচ্ছে -২৫। বেঙ্গালুরু গত ম্যাচে রাজস্থানের কাছে হেরে ইতিমধ্যে পরের রাউন্ডে খেলার স্বপ্ন বিসর্জন দিয়েছে। তবে সামান্য সুযোগ রয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবের। আর প্লে-অফে যেতে হলে গেইলদের কমপক্ষে ৫৩ রানে হারাতে হবে চেন্নাইকে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে