আপডেট : ১৬ মে, ২০১৮ ১৬:৫৮

‘ডু অর ডাই’ ম্যাচ আজ মুখোমুখি পাঞ্জাব-মুম্বাই

অনলাইন ডেস্ক
 ‘ডু অর ডাই’ ম্যাচ আজ মুখোমুখি পাঞ্জাব-মুম্বাই

একাদশ আইপিলের পয়েন্ট তালিকার এখন যেই অবস্থা প্রত্যেকটি ম্যাচ এখন সবার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। হায়দরাবাদ ও চেন্নাই ইতিমধ্যে প্লে অফে খেলা নিশ্চিত করেছে। অন্যদিকে প্লে অফের জন্য জায়গা রয়েছে আর মাত্র দুইটি দলের। দুইটি জায়গার জন্য এখন লড়ছে পাঁচটি দল।

গতকাল কলকাতা রাজস্থানের বিরুদ্ধে জয় লাভ করে আইপিএল জমিয়ে তুলেছে। এদিকে আজ প্লে অফের দৌড়ে টিকে থাকতে মাঠে নামছে মুম্বাই ও পাঞ্জাব।

১২ ম্যাচে ৬ জয় ৬ হার নিয়ে পয়েন্ট তালিকায় পাঞ্জাবের অবস্থান পাঁচে। অন্যদিকে মুম্বাই ১২ ম্যাচে ৫ জয় ৭ হার নিয়ে অবস্থান করছে পয়েন্ট তালিকার ছয়ে। আজ পাঞ্জাব জয় লাভ করলে ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে চলে আসবে। সে ক্ষেত্রে রাজস্থান চলে আসবে পাঁচে। পাঞ্জাবের জয়ের সঙ্গে সঙ্গে মুম্বাইয়ের প্লে অফে খেলার স্বপ্নও শেষ হয়ে যাবে।

অন্যদিকে আজ মুম্বাই জয় লাভ করলে পয়েন্ট তালিকায় ব্যাপক রদবদল হবে। মুম্বাই ১০ পয়েন্ট নিয়ে পাঁচে অবস্থান করলেও সবার থেকে রান রেটে এগিয়ে রয়েছে। তাই আজ জয় লাভ করলে ১২ পয়েন্ট নিয়ে চলে আসবে পয়েন্ট তালিকার চারে। সে ক্ষেত্রে রাজস্থান চলে আসবে পাঁচে। আর পাঞ্জাব চলে যাবে ছয়ে।

আজ ম্যাচে জয় লাভ করতে হলে দুই দলের সেরা খেলোয়াড়দের জ্বলে উঠতে হবে। পাঞ্জাব শেষ দুই ম্যাচেই ব্যাটিং ব্যর্থতায় হেরেছে। সেটা নিয়ে দলের সবাই এখন চিন্তিত। গেইলের রান করা প্রত্যেক ম্যাচেই পাঞ্জাব জয়ের দেখা পেয়েছে।

অন্যদিকে মুম্বাই এক ম্যাচ ভালো খেললেই পরের ম্যাচেই বাজে খেলছে। যদিও শেষ চার ম্যাচের তিনটিতেই জয় লাভ করেছে মুম্বাইয়ের দল। তবে রাজস্থানের বিপক্ষে ১৬৮ রান করেও ২ ওভার বাকি থাকতেই ৭ উইকেটের হারের লজ্জায় পড়তে হয় রোহিতদের। গত ম্যাচে বোলিং খারাপ হওয়ার এটা নিয়ে চিন্তিত মুম্বাই।

প্রত্যেকটি ম্যাচের মতোই আজকেও দুইদলের জন্য ডু অর ডাই ম্যাচ। আজ জয় লাভ করলে প্লে অফ নিশ্চিত এমনটা নয়। তবে প্লে অফের দৌড়ে অনেকখানি এগিয়ে থাকবে আজকের জয়ী দল। তবে কে যাবে প্লে অফে। সেটার জন্য অবশ্য অপেক্ষা করতে হবে শেষ ম্যাচ পর্যন্ত। সেই সঙ্গে চেয়েও থাকতে হবে অন্যদলের জয় পরাজয়ের উপর। 

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে