আপডেট : ২৬ এপ্রিল, ২০১৮ ২২:২২

গেইলদের ১৩৩ রানের টার্গেট দিল সাকিবরা

অনলাইন ডেস্ক
গেইলদের ১৩৩ রানের টার্গেট দিল সাকিবরা

শুরুতে পাঞ্জাবের বোলার অংকিত রাজপুত পর পর তিন উইকেট তুলে নিলে বিধ্বস্ত হয়ে পড়ে সাকিবের হায়দরাবাদ। আর ঘুরে দাঁড়াতে পারেনি হায়দরাবাদের ব্যাটসম্যানরা। তবে পান্ডিয়ার ৫৪ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে গেইলদের সামনে ১৩৩ রানের লক্ষ্য দেয় সাকিবরা।

চলতি আইপিএলে রান তাড়া করতে স্বাচ্ছন্দভোদ করছে পঞ্জাব, কেনই বা কেন! দলে যখন রয়েছেন ক্রিস গেইলের মতো দাপুটে এক ব্যাটসম্যান। সেজন্যই হায়দরাবাদের বিরুদ্ধে টস জিতে বোলিং নিতে দ্বিধাবোধ করলেন না পঞ্জাব অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। ফলে ব্যাট হাতে হায়দরাবাদের হয়ে ইনিংসের গোা পত্তন করেন  শিখর ধাওয়ান ও কেন উইলিয়ামসন। দুই ওপেনারই দলকে হতাশ করে  ফিরেন। প্রথম ওভারের চার বলের মাথায় কোন রান না করে অধিনায়ক উইলিযামসন অংকিত রাজপুতের বলে রবিচন্দ্রন অশ্বিনের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। তৃতীয় ওভারে সেই রাজপুতের বলে ব্যক্তিগত ১১ রানের মাথায় করুন নায়ারের হাতে ক্যাচ দিয়ে ফিরেন ধাওয়ান। এমন হতাশার মাঝে রাজপুতের তৃতীয় শিকারে পরিনত হন ঋদ্ধিমান সাহা। তিনি ৯ বলে ৬ রান করেন।

চরসম হতাশার মেধ্যে থেকেও  জুটি বাধেঁন সাকিব আল হাসান ও মনিশ পান্ডে। সাকিব ২৯ বলে ২৮ রান করে ফিরেন। সাথে থাকা পান্ডিয়া ৫১ বলে ৫৪ রান করে রাজপুতের বলে বোল্ড হযে সাজঘরে ফিরেন। পরে নবী ২ বলে ৪ রান করে আউট হন। পাঠান ১৯ বলে ২১ রান করে অপরাজিত থাকেন। ফলে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে হায়দরাবাদ সংগ্রহ করে ১৩২ রান।

পাঞ্জাবের হয়ে পাচঁটি উইকেট নেন অংকিত রাজপুত ।এদিনে অন্য কোন বোলার উইকেট পানন।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে