আপডেট : ২৩ এপ্রিল, ২০১৮ ২১:৪০

আম্পায়ারের ভুল নিয়ে অভিযোগ দায়ের করলো হায়দরাবাদ

অনলাইন ডেস্ক
আম্পায়ারের ভুল নিয়ে অভিযোগ দায়ের করলো হায়দরাবাদ

টুর্নামেন্ট শুরুর প্রথম তিন ম্যাচ জেতার পর টানা দুই ম্যাচ হেরে গেলো সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদ। রোববার নিজেদের সর্বশেষ ম্যাচে আম্পায়ারের ভুলের কারণে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে হেরে যায় তারা। আম্পায়ারের শিশুসুলভ ভুল মানতে না পেরে ম্যাচ রেফারির কাছে অভিযোগ দায়ের করেছে হায়দরাবাদের টিম ম্যানেজম্যান্ট।

চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচের শেষ ২৪ বলে হায়দরাবাদের জয়ের জন্য প্রয়োজন ছিল ৫২ রান। শার্দুল ঠাকুরের করা ১৭তম ওভারের দ্বিতীয় বলে নো বল ডাকতে ভুলে যান আম্পায়ার। প্রায় পেট সমান উচ্চতার বলটি ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে খেলে দ্রুতই এক রান নেন হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন। রানটি সম্পন্ন করেই আম্পায়ারের দিকে তাকিয়ে অবাক হয়ে যান কিউই ব্যাটসম্যান। কেননা আম্পায়ারের মতে এটি ছিল বৈধ ডেলিভারি।

পরে টিভি রিপ্লে’তে দেখা যায় কোমর থেকে অনেক উপরে ছিল বলটি; কিন্তু স্কয়ার লেগে দাঁড়ানো আম্পায়ার ভিনিত কুলকার্নি নো বল না ডেকে বৈধতা দেন ডেলিভারিটিকে। ফলে মূল্যবান একটি ফ্রি হিটের পাশাপাশি একটি বৈধ বলও হারায় হায়দরাবাদ। যার মাশুল তাদের দিতে হয় মাত্র চার রানের ব্যবধানে ম্যাচ হেরে।

ম্যাচ হেরে চুপচাপ বসে থাকেনি হায়দরাবাদ। অধিনায়ক কেন উইলিয়ামসনসহ হায়দরাবাদ টিম ম্যানেজম্যান্ট চলে যায় ম্যাচ রেফারির কাছে। সেখানে তারা অভিযোগ করে আসে এই নো বলসহ পুরো টুর্নামেন্টে আম্পায়ারদের শিশুসুলভ সব ভুলের ব্যাপারে।

নাম প্রকাশে অনিচ্ছুক হায়দরাবাদের এক কর্মকর্তা সংবাদ মাধ্যমের কাছে বলেন, ‘দলের খেলোয়াড়রা তৎক্ষণাৎই হতভম্ব হয়ে যায় এটি নো বল না ডাকায়। এটা যে আম্পায়ারের ভুল ছিল তা অস্বীকার করার উপায় নেই; কিন্তু টেকনোলজির সুবিধা থাকতেও আম্পায়াররা কেন তৃতীয় আম্পায়ারের কাছে গেলেন না সেটিই আমাদের বোধগম্য নয়। এটি ছাড়াও চলতি আইপিএলে আরো অনেক ভুল হচ্ছে। সবাই’ই যদি চুপ থাকি তাহলে এটি চলতেই থাকবে।’

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে