আপডেট : ২২ এপ্রিল, ২০১৮ ১৮:৩৯

আজও রেকর্ডটা ছুঁতে পারলেন না সাকিব

অনলাইন ডেস্ক
আজও রেকর্ডটা ছুঁতে পারলেন না সাকিব

ক্রিকেটকে বলা হয় গৌরবময় অনিশ্চয়তার খেলা। এই কথার প্রমাণ টানা দুই ম্যাচে দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দারুণ দুইটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে পরপর দুই ম্যাচেই ব্যর্থ হলেন তিনি। ফলে অপেক্ষাটা আরো বাড়লো বাংলাদেশি এই অলরাউন্ডারের।

মাইলফলক দুটি ছিল টি-টোয়েন্টি ক্রিকেটে ৪০০০ রান ও ৩০০ উইকেটের এলিট ক্লাব এবং আইপিএলে ৫০০ রান ও ৫০ উইকেটের এলিট ক্লাবে প্রবেশ করার সুযোগ। এই দুটো ছুঁতে বল হাতে সাকিবকে নিতে হতো ৭টি উইকেট। তবে ৬টি উইকেট নিলেই টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ উইকেট এবং ৪০০০ রানের মাইলফলক ছুঁয়ে ফেলতে পারতেন তিনি।

হায়দরাবাদের হয়ে চলতি মৌসুমের প্রথম তিন ম্যাচেই ৫ উইকেট দখল করেন সাকিব। সকলের আশা ছিল চতুর্থ ম্যাচেই হয়তো ছুঁয়ে ফেলবেন ৩০০ উইকেটের মাইলফলক। কিন্তু কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে সেই ম্যাচে ২ ওভার বোলিং করে ২৮ রান খরচায় উইকেটশূন্য থাকেন সাকিব, অপেক্ষাটা বাড়ান রবিবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচ পর্যন্ত।

রোববার চেন্নাইয়ের বিপক্ষেও ম্যাচেও উইকেটশূন্য থাকলেন সাকিব। নিজের কোটার পূর্ণ ৪ ওভার বোলিং করে ৩২ রান খরচ করলেও নিতে পারেননি কোনো উইকেট। ফলে এখনো তিনি হতে পারেননি টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ উইকেট এবং ৪০০০ রান নেয়া দ্বিতীয় ক্রিকেটার। এই ক্লাবের একমাত্র সদস্য ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।

হায়দরাবাদের পরের ম্যাচ আগামী মঙ্গলবার, প্রতিপক্ষ মুস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্স। সেই ম্যাচে আবারো সাকিব তাড়া করবেন এই একই মাইলফলক। হয়তো পারবেন ছুঁতে, নতুবা আবারো বাড়বে অপেক্ষা!

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে