আপডেট : ২১ এপ্রিল, ২০১৮ ১০:০৬

'কেন যে গেইল-ওয়াটসনকে দলে রাখলাম না'

অনলাইন ডেস্ক
'কেন যে গেইল-ওয়াটসনকে দলে রাখলাম না'

যাদেরকে আপনি দল থেকে বাদ দেবেন তারা যদি অন্য দলে গিয়ে দানবের মত সব পারফরম্যান্স উপহার দিতে থাকে, তাহলে আপনার কেমন লাগবে? আপনার কেমন লাগবে সেটা না বলতে পারলেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি) যে ভালো লাগছে না তা প্রায় নিশ্চিত করেই বলা যায়।

এই কথা বলছি কারণ- ২৪ ঘন্টার ব্যবধানে একাদশ আইপিএলে ব্যাট হাতে ঝড় তুললেন দুই আরসিবি’র প্রাক্তন৷ অর্থাৎ চলতি একদশ আইপিএল যে দুটি শতক এখন পর্যন্ত দেখেছে, তার সবকটিই এসেছে প্রাক্তন আরসিবি ক্রিকেটারের। জি হ্যাঁ! প্রথমটি ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলের আর দ্বিতীয়টি অজি মারকুটে ওপেনার শেন ওয়াটসনের। বলতে পারেন গেইল ঝড়ের পর ওয়াটসন ধামাকা!

গেইল-ওয়াটসন গত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলেছেন৷ তবে দুই ক্রিকেটারকে এগারোর আইপিএল নিলামে বাতিল করে আরসিবি৷ শেষ মরশুমটা অবশ্য একেবারের ভালো যায়নি ওয়াটসেন-গেইলের৷ ৭ ইনিংসে ওয়াটসনের সংগ্রহ ছিল মাত্র ৭১ রান৷ আরসিবি’র জার্সি গায়ে দশম আইপিএলে সর্বোচ্চ ২৪ রানের ইনিংস খেলেন তিনি৷ আর গেইল ৯ ম্যাচে করেছিলেন ২০০ রান। ছিল ৭৭ রানের একটি ইনিংস।

আরও মজার বিষয়- চলতি আইপিএলে গেইল ও ওয়াটসনের দল এখন পর্যন্ত আছে পয়েন্ট টেবিলে শীর্ষ চারে। ওয়াটসনের চেন্নাই আছে শীর্ষে আর গেইলের পাঞ্জাব আছে চারে। অন্যদিকে আরসিবি আছে একেবারে তলানিতে, সাত নম্বরে। যা আরসিবিকে বেশ পোড়াচ্ছে।

তাই হয়তো আরসিবির কাপ্তান বিরাট ভাবছেন, ইশ! কেন যে গেইল-ওয়াটসনকে দলে রাখলাম না।

বিডিটাইমস৩৬৫/জামি

উপরে