আপডেট : ২১ মার্চ, ২০১৮ ১২:১২

চার বছর পর র‍্যাঙ্কিয়ের তিনে সাকিব

অনলাইন ডেস্ক
চার বছর পর র‍্যাঙ্কিয়ের তিনে সাকিব

ক্রিকেটের যে কোন ফরমেটে অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে শীর্ষস্থানটা অনেকটা নিজের করে নিয়েছেন টাইগার তারকা সাকিব আল হাসান। কোন সময় এক থেকে দুইয়ে নামলেও আবারও উঠে যেতেন শীর্ষে। তবে এবার টি-টোয়েন্টিতে তিন নম্বরে নেমে গেছেন সাকিব। ২০১৪ সালের ফেব্রুয়ারির পর এই প্রথম এক-দুইয়ে নেই এই তারকা।

আঙুলের ইনজুরির কারণে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না সাকিব। এরপর শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির প্রথম তিন ম্যাচেও ছিলেন না। শেষ দুই ম্যাচে সবাইকে অবাক করে মাঠে নামলেও সাকিবকে খুঁজে পাওয়া যায়নি। যেটির প্রতিফলন মঙ্গলবার প্রকাশিত টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়েও।


নতুন প্রকাশিত এই র‍্যাংকিংয়ে শীর্ষে আছেন অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল। আর দ্বিতীয় অবস্থানে আফগান তারকা মোহাম্মদ নবি। ২৮৭ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছেন সাকিব।

এদিকে শুধু অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে নয় ব্যাটিং-বোলিং দুই বিভাগেই পিছিয়েছেন সাকিব। ব্যাটিংয়ে সাত ধাপ পিছিয়ে ৪৫ নম্বরে, বোলিংয়ে দুই ধাপ অবনতি হয়ে ১২-তে। তবে এক ধাপ পেছানোর পরও অষ্টম স্থানে আছেন মোস্তাফিজ। ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে এগিয়ে সাব্বির রহমান। তিন ধাপ এগিয়ে ১৮-তে ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ ব্যাটসম্যান। মুশফিকুর রহীম ১৪ ধাপ এগিয়ে উঠেছেন ৪৭ নম্বরে।

বিডিটাইমস৩৬৫/জামি

উপরে