আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:১৫

পিএসএলের উদ্বোধনী ম্যাচে তামিমদের শক্তিশালী একাদশ

অনলাইন ডেস্ক
পিএসএলের উদ্বোধনী ম্যাচে তামিমদের শক্তিশালী একাদশ

বহু প্রতিক্ষার পর বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) থেকে মাঠে গড়াচ্ছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয়তম আসর। আসরের প্রথম ম্যাচে অর্থাৎ উদ্বোধনীর দিন মুখোমুখি হবে মুলতান সুলতানস ও পেশোয়ার জালমি। মধ্যপ্রাচ্যের দেশ দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হবে ম্যাচটিতে। 

উদ্বোধনী ম্যাচটিতে  ড্যারেন স্যামির নেতৃত্বে মাঠে নামবে তামিম-কামরান আকমলরা। কিন্তু দুঃখজনক ব্যাপার হল এঙ্কেল ইনজুরির কারণে জালমির হয়ে প্রথম ম্যাচে নামতে পারবেন না পাকিস্তানি পেসার হাসান আলী। তার পরির্বতে দলে ঢুকেছেন অলরাউন্ডার উমিদ আসিফ। যদিও পাকিস্তানের বিভিন্ন বার্তা সংস্থা জানিয়েছে, শিগগিরই ফিরবেন তিনি।

এছাড়া ক্যারিবীয়ান মারকুটে ব্যাটসম্যান ইভিন লুইস ও বিশ্বের নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসানকে দেখা যাবে না প্রথম ম্যাচে। যদিও লুইসের পরিবর্তে নেয়া হয়েছে ইংল্যান্ড ব্যাটসম্যান রিকি ওয়েসলেসকে। অন্যদিকে সাকিবের বদলে সাব্বির রুম্মনকে অর্ন্তভুক্ত করেছে জালমি।

টুর্নামেন্টের তৃতীয় আসরে পেশওয়ার জালমির ওপেনিংয়ে টাইগার ওপেনার তামিম ইকবালের সঙ্গে ইভিন লুইসকে দেখা যাওয়ার কথা ছিল। কিন্তু ব্যক্তিগত কারণে লুইসের অনুপস্থিতে কাউন্টি মাতানো রিকিই এখন জালমির ভরসা। এছাড়া ওয়ানডাউনে দেখা যাবে পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমলকে। কিন্তু আকমল বর্তমানে অফফর্মে রয়েছে। তাই ওয়ানডাউন নিয়ে চিন্তায় জালমির টিম ম্যানেজম্যান্ট।

জালমির সম্ভাব্য একাদশ: রিকি ওয়েসলেস, তামিম ইকবাল, কামরান আকমল, আন্দ্রে প্লেচার, ড্যারেন স্যামি, সাদ নাসিম, মোহাম্মদ হাফিজ, হাম্মদ আজম, ওহাব রিয়াজ, আসিফ, মোহাম্মদ আসগর।

প্রসঙ্গত, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ও বাংলাদেশের প্রিমিয়ার লিগের (বিপিএল) আদলে গড়া হয়েছে পাকিস্তান  লিগ (পিএসএল)। গত দুই আসরের তুলনায় এবারের আসরটিতে সর্বোচ্চ সংখ্যক বিদেশি ক্রিকেটার অংশ নিচ্ছে। তাই আশা করা যাচ্ছে এবারে রোমাঞ্চের মাত্রাটা একটু বেশিই হবে। 

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে